‘অচেনা’ সিলেটের ধারণা বিসিএল-এনসিএল থেকে নিচ্ছেন শান্ত

0
21

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দল একমাত্র টেস্টটি খেলেছে সেই ২০১৮ সালে, জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর আর টেস্ট আয়োজন হয় নি এই মাঠে। মাঝের সময়টায় এখানে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সীমাবদ্ধ থেকেছে টাইগারদের খেলা।

দীর্ঘ পাঁচ বছর পর সিলেটে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। আগামীকাল (২৮ অক্টোবর) মঙ্গলবার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। লাল বলের খেলায় বাংলাদেশের জন্য বিদেশই বলা যায় সিলেটকে! সাদা পোশাকে টাইগারদের জন্য অনেকটা নতুন ভেন্যু নিয়ে শঙ্কার কথা শোনান কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

সিলেটে ২০১৮ সালের টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫১ রানে হেরেছিল বাংলাদেশ। পিচের আচরণ বোঝার জন্য বেশি দূর ফিরে তাকানোর সুযোগ পাচ্ছে না টাইগার টিম ম্যানেজমেন্ট। এই মাঠের উইকেট কেমন আচরণ করবে, তা নিয়ে পরিষ্কার ধারণা নেই ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্তরও। তবে এ মাঠে জাতীয় ক্রিকেট লিগ ও বাংলাদেশ ক্রিকেট লিগের ম্যাচ হয় নিয়মিত। তাই প্রথম টেস্টে উইকেটের ধারণা জাতীয় লিগ ও বিসিএলের ম্যাচ থেকে নিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক।

সোমবার নিজেদের শেষ অনুশীলন সেরে সংবাদ সম্মেলনে আসেন শান্ত। সেখানে তিনি বলেন, ‘এখানে টেস্ট খুব কম হয়েছে। প্রথম শ্রেণির ম্যাচ যা হয়েছে, ধারণা বলতে এতটুকুই। উইকেট নিয়ে খুব লম্বা আলোচনা হয়েছে তা নয়। উইকেট কী রকম বোঝার চেষ্টা করেছি। হোম অ্যাডভান্টেজ এই কথা বলতে চাই না। প্রতিটি দলই যখন হোমে খেলে, এমনিতেই কিছু সুবিধা পেয়ে থাকে। আমরা সেটা নেওয়ার চেষ্টা করব। কাল ম্যাচ শুরু হলে আরও স্পষ্ট বোঝা যাবে, উইকেট কেমন আচরণ করছে। তবে কিছুটা হলেও ধারণা হয়েছে। কী ধরনের উইকেট হবে এটা বলা তো ঠিক হবে না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here