অজি তারকার সেরা একাদশে বাবর, নেই কোহলি

স্পোর্টস ডেস্কঃ বিশ্ব ক্রিকেটে বিতর্ক চলছে বিরাট কোহলি সেরা নাকি বাবর আজম সেরা সেই নিয়ে। সবাই নিজেদের পছন্দের মতামত দিচ্ছেন। সেই পথ অনুসরণ করেই নিজের মত দিলেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার ব্র্যাড হগ। বর্তমান সময়ের সেরা টেস্ট একাদশ গঠন করেছেন তিনি।

নিজের মনমতো গড়া সেই একাদশে হগ রাখেননি হালের সেরা তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে। অথচ সেই জায়গায় রেখেছেন পাকিস্তানের বাবর আজমকে। এর পেছনে নিজের যুক্তিও দিয়েছেন অজিদের সাবেক এই চায়নাম্যান। কোহলিকে না রাখলেও, একাদশে ৪ ভারতীয় ক্রিকেটারকে রেখেছেন তিনি।

কোহলিকে না রেখে বাবরকে রাখার পেছনে হগ বলেন, ‘জানি সবাই বলবে যে বিরাট কোহলি কেন নেই? তবে আপনি যদি তার শেষ ১৫ ইনিংস বিবেচনা করেন তাহলে, দেখতে পারবেন মাত্র চারবার ৩১ রানের বেশি করতে পেরেছে সে। এ কারণেই আমার একাদশে কোহলি নেই। একাদশে বাবরকে রেখেছি কারণ, গতবছর পাকিস্তানের অস্ট্রেলিয়া সফরে ব্রিসবেনে সে একটি সেঞ্চুরি করেছিল। ব্রিসবেনের উইকেটে সফরকারী দলের যে কারোরই পারফর্ম করা কঠিন। তবে নিজের সামর্থ্য প্রমাণ করেছে। তাই বর্তমান সেরাদের মধ্যে অন্যতম সে।’

ব্র্যাড হগের বর্তমান সেরা টেস্ট একাদশ
মায়াঙ্ক আগারওয়াল (ভারত), রোহিত শর্মা (ভারত), মার্নাস ল্যাবুশানে (অস্ট্রেলিয়া), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), আজিঙ্কা রাহানে (ভারত), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, অধিনায়ক), প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), মোহাম্মদ শামি (ভারত), নেইল ওয়াগনার (নিউজিল্যান্ড) এবং নাথান লায়ন (অস্ট্রেলিয়া)।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা