অধিনায়ককে ছাড়া ইংল্যান্ড ম্যাচে খেলবে দক্ষিণ আফ্রিকা

0
39

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপে আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দু’দলের ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। শনিবার দিনের দ্বিতীয় ম্যাচের টস ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। যেখানে প্রোটিয়াদের নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা টস করলেন না, জস বাটলারের সাথে টস করেন অ্যাইডেন মার্করাম।

নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা জ্বরে কাবু। তাই তিনি খেলছেন না এই ম্যাচে। তাঁর জায়গায় প্রোটিয়াদের একাদশে ডাক পড়েছে রেজা হেন্ড্রিক্সের। অন্যদিকে ইংল্যান্ডের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। সবশেষ আফগানিস্তানের বিপক্ষে হারা জস বাটলারের দল ক্রিস ওকস ও স্যাম কারানকে একাদশের বাইরে রেখেছে। তাদের জায়গায় ডেভিড উইলি ও গাস অ্যাটকিনসনকে দেখা যাবে একাদশে।

এছাড়া ইংলিশদের সবচেয়ে বড় তারকা বেন স্টোকস ফিরেছেন একাদশে। গত বিশ্বকাপ জয়ের নায়ক এবার চোটের কারণে শুরুর তিন ম্যাচে খেলতে পারেন নি। অবশেষে চোট কাটিয়ে দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে ফিরলেন তিনি। স্টোকসকে রেখেই তিনটি ম্যাচ খেলে ফেলেছে ইংল্যান্ড। এর ভেতর একটিতে জয় পেলেও বাকি দুটিতে হারতে হয়েছে ইংলিশদের। নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু করে ইংলিশদের সবশেষ অঘটনের জন্ম দিয়ে হারতে হয়েছে আফগানিস্তানের বিপক্ষে। অবশ্য মাঝে বাংলাদেশের বিপক্ষে দাপুটে জয় পেয়েছিল তারা। এবার জয়ে ফিরতে মরিয়া বাটলার-স্টোকসরা।

দ. আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটকিপার), রেজা হেন্ড্রিক্স, রাসি ভ্যান ডের ডুসেন, এইডেন মার্করাম (অধিনায়ক), হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, জেরাল্ড কোয়েটজি, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক ও উইকেটকিপার), ডেভিড উইলি, আদিল রশিদ, গাস অ্যাটকিনসন, মার্ক উড ও রিস টপলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here