অধিনায়কত্ব ছাড়লেন অ্যারন ফিঞ্চ

স্পোর্টস ডেস্কঃ শিরোনাম দেখে চমকে যাওয়ার মতো অবস্থা হতে পারে! দিন কয়েক আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতা ফিঞ্চ কি অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব ছেড়ে দিলেন? না, অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্ব ছাড়েননি ফিঞ্চ। তবে নেতৃত্ব ছেড়েছেন ঠিকই। আর সেটা দেশটির ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে (বিবিএল)।

বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের অধিনায়কত্ব পদ থেকে সরে দাঁড়িয়েছেন ফিঞ্চ। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা ও চাপের জন্যই বিবিএলের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন এই তারকা ব্যাটার। এছাড়া বিবিএলের আসন্ন মৌসুমে ফ্র্যাঞ্চাইজিটিতে সিনিয়র মেন্টর ভূমিকায় দেখা যাবে ফিঞ্চকে।

এদিকে ফিঞ্চের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোতে নতুন অধিনায়ক ঘোষণা করেছে রেনেগেডস। নিক ম্যাডিনসনকে অধিনায়ক ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি। কিছুদিন আগেই যিনি কিনা মেলবোর্ন স্টার্স ছেড়ে এসেছেন রেনেগেডস শিবিরে।

স্টার্সের হয়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে ম্যাডিনসনের। এছাড়া এর আগে সিডনি সিক্সার্সের হয়ে খেলেছেন ম্যাডিনসন। সেখানেও নেতৃত্ব দিয়েছেন তিনি। এবার রেনেগেডসে এসেই পেলেন ফের অধিনায়কত্ব। নতুন কোচ ডেভিড সাকারের সাথে আলোচনা করেই নেতৃত্ব ছেড়েছেন ফিঞ্চ, একইসাথে ঘোষণা করা হয়েছে নতুন অধিনায়কের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা