অধিনায়কত্ব পেয়ে বরিশালকে শিরোপা এনে দেওয়ার আশা সাকিবের

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সবচেয়ে শক্তিশালী দলগুলোর একটি ফরচুন বরিশাল। দেশি এবং বিদেশি ক্রিকেটার মিলিয়ে দারুণ একটি দল গঠন করেছেন ফ্র্যাঞ্চাইজিটি। আসরের সবচেয়ে দামি দল ফরচুন গ্রুপের মালিকাধীন দলটি।

বরিশালের নিজেদের দলের সবচেয়ে বড় শক্তির জায়গা সাকিব আল হাসান। বাংলাদেশের পোস্টারবয়কে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজি। বিদেশি কোটায়ও আছে বড় বড় নাম। বিশ্ব ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজিদের হয়ে খেলা ক্রিস গেইল, মুজিব উর রহমান, ডোয়াইন ব্রাভোর মতো ক্রিকেটার আছে দলে।

এবারের আসরে প্লেয়ার্স ড্রাফটের বাইরে থেকে এক জন দেশি ও তিন জন বিদেশি ক্রিকেটার অন্তর্ভুক্ত করার সুযোগ ছিল। আর সেই সুযোগ কাজে লাগিয়ে দেশি কোটায় সাকিব আল হাসানকে ঢেরায় ভিড়িয়েছে বরিশাল। সাকিব আল হাসানকে দলে ভেড়ালেও, আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়নি।

তবে সোমবার সেই আনুষ্ঠানিকতা সেরেছে দুই পক্ষই। বরিশাল ফ্র্যাঞ্চাইজির কাছ থেকে অধিনায়কত্বের দায়িত্ব বুঝে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিববের কাঁধে নেতৃত্বের দায়িত্ব তুলে দিয়েছেন ফরচুন বরিশাল। অবশ্য বিষয়টি অনুমেয়ই ছিল অনেকটা। এবার সেটার আনুষ্ঠানিকতা সম্পন্ন হলো।

অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে সাকিব আশার বাণী শুনিয়েছেন বরিশালকে। এক ভিডিও বার্তায় জানিয়েছেন, চ্যাম্পিয়নের ট্রফি নিয়ে বরিশালে উড়ে যেতে চান তিনি। মূলত বিপিএল শুরুর আগেই বরিশালে যাওয়ার কথা ছিল সাকিবের। সেখানে জার্সি উন্মোচন করার কথা ছিল দলটির। তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সেটি আর সম্ভব হচ্ছে না। তবে বরিশালের হয়ে খেলতে, মাঠে নামার জন্য উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাঁহাতি তারকা।

সাকিব বলেন, ‘ফরচুন বরিশালের হয়ে খেলব বলে আমি খুবই রোমাঞ্চিত। প্রথমবার বরিশালের হয়ে খেলার সু্যোগ। আমার এবং দলের চেষ্টা থাকবে যেন, আমরা বরিশালকে বিপিএল ট্রফি এনে দিতে পারি।’

বরিশাল যাওয়া প্রসঙ্গে সাকিবের ভাষ্য, ‘দুঃখিত, কোভিড যেভাবে বেড়ে যাচ্ছে, তাই বরিশাল যাওয়া হচ্ছে না। বিষয়টা সবার জন্যই রিস্কি। এটা না হলে অবশ্যই যেতাম। আশা করব দূর থেকে আপনারা আমাদের সমর্থন দেবেন, যেন ট্রফিটা নিয়ে আপনাদের সাথে দেখা করতে পারি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা