অনুশীলন ছাড়াই মাঠে নামছে বাংলাদেশ

0
34

স্পোর্টস ডেস্কঃ সেন্ট লুসিয়া থেকে মার্টিনিক হয়ে ডমিনিকা আসার পথে বাংলাদেশ দলের অনেক ক্রিকেটার ‘মোশন সিকনেসে’ আক্রান্ত হয়েছিলেন। উন্মত্ত আটলান্টিক সাগর পাড়ি দিতে যেয়ে বেশ বেগ পোহাতে হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ-মেহেদি হাসান মিরাজদের। ভয়ঙ্কর ফেরি যাত্রায় রীতিমত বিধ্বস্ত জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারসহ বেশ কয়েকজন সদস্য।

সমুদ্রের বড় বড় ঢেউ আর ‘মোশন সিকনেসে’ কাটিয়ে মাঠে নামার অপেক্ষা বাংলাদেশ দলের। তবে সেখানে বাঁধা দিতে পারে বৃষ্টি! ডমিনিকার আবহাওয়া এখন পর্যন্ত খেলার উপযোগী নয়। বৃষ্টির কারণে ম্যাচের আগেরদিন অনুশীলন করতে পারেনি বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এক সেশনের অনুশীলন করতে পারে নি সফরকারীরা।বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে এগারটায় শুরু হবে উইন্ডিজ-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি।

পাঁচ বছর পর ডিমিনিকায় বাংলাদেশকে দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। এই ভেন্যুতে নিয়মিত খেলতে যায় না ক্রিকেট বিশ্বের বড় দলগুলো। মূলত যাতায়াত ব্যবস্থা খুব একটা ভালো না হওয়ায় দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিল ডমিনিকা। তবে এবার সেখানে বড় আয়োজনের ক্রিকেট ফিরছে মাহমুদউল্লাহ-সাকিবদের দিয়ে।

২০০৯ সালের উইন্ডিজ সফরে এই মাঠে ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। আর সবশেষ ২০১৭ সালে এখানে টেস্ট খেলে গেছে পাকিস্তান। বাংলাদেশকে দিয়েই অভিষেক হয়েছিল ডমিনিকার উইন্ডসর পার্কের। সবশেষ পাকিস্তান সিরিজের পর প্রলয়ঙ্করী হারিকেন মায়ার কারণে উইন্ডসর পার্ক পরিণত হয়েছিলে ধ্বংসস্তূপে। সাড়ে ৬ মিলিয়ন ডলার ব্যয় করে আবারও স্টেডিয়ামটিকে খেলার উপযুক্ত করা হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here