অনেকগুলো ৫০-১০০ মিস হয়ে যাচ্ছেঃ মুশফিক

স্পোর্টস ডেস্কঃ করোনার কারণে দীর্ঘদিন ধরে বাংলাদেশে বন্ধ সব ধরনের ক্রিকেট। খেলা নেই, তাই অনুশীলনেও জোর নেই ক্রিকেটারদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেওয়া সুযোগ সুবিধার মধ্যে অবশ্য কিছু ক্রিকেটার শুরু করেছেন অনুশীলন। যাদের মধ্যে রয়েছেন দেশের ক্রিকেটের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার মুশফিকুর রহিম।

এই উইকেট-রক্ষক ব্যাটসম্যানকে যারা কাছ থেকে দেখেছেন তাদের সবাই জানেন, কতটা নিয়মনীতিপূর্ণ ক্রিকেটার তিনি। কোনোভাবেই মিস করতে চান না অনুশীলন কিংবা ম্যাচ। প্রয়োজনে দিতে পারেন অতিরিক্ত সময় ও শ্রম। সেই মুশফিক মাঠের ক্রিকেটকে তো মিস করছেন নিশ্চিতভাবেই। আরও একবার জানিয়েছেন সেই কথা। ঘরে বসে কাটছে না দিন। একই সাথে মিস হয়ে যাচ্ছে অনেকগুলো ৫০-১০০ রানের ইনিংস।

বিসিবির ভিডিও বার্তায় মুশফিক বলেন, ‘টিভিতে খেলা দেখলে আফসোস লাগে। সারাদিন বাসায় বসে পরিবারের সঙ্গে সময় কাটানো আর খেলাটাই দেখা হয়। একটু হলেও খারাপ লাগে, অনেকগুলো ৫০ বা ১০০ মিস হয়ে যাচ্ছে। তবে চেষ্টা করছি টিভিতে খেলা দেখে নিজেকে কিভাবে মানসিকভাবে প্রস্তুত করা যায়। নতুন নিয়ম যেমন, বলে অনেক কিছু ব্যবহার করা যাবে না, ব্যাটসম্যানদেরও কঠিন সময় থাকে। সবকিছু এসব খেলা দেখে শেখার চেষ্টা করছি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা