অন্যরকম সেঞ্চুরি ইংলিশ পেসার অ্যান্ডারসনের

0
21

স্পোর্টস ডেস্ক:: ইংলিশ তারকা জেমস অ্যান্ডারসন। অভিজ্ঞ এই পেসার এবার অন্যরকম এক সেঞ্চুরি করলেন। ভারতের বিপক্ষে পঞ্চম টেস্টে সেই কীর্তি গড়েছেন তিনি। ব‍ল হাতে দীর্ঘ দিন থেকেই তিনি ইংল্যান্ডের ‘ভরসা’র নাম।

সাদা পোশাকে সাড়ে ছয়শ ছা্ড়িয়ে গেছে তার শিকার। ১৭১ টেস্টে ইতিমধ্যে ৬৫১ জন ব্যাটারকে পাঠিয়েছেন সাজঘরে। ১৯৪ ওয়ানডেতে অ্যান্ডারসনের শিকার ২৬৯ ব্যাটার। ১৯টি আন্তর্জাতিক টি-২০তে নিয়েছেন ১৮টি উইকেট। প্রথম শ্রেণীর ক্রিকেটে ছাড়িয়ে গেছেন হাজারের ঘর। ২৭৬ ম্যাচে ১০৪৯ উইকেট তার নামের পাশে। ২৬১ লিস্ট ‘এ’ ক্রিকেটে ৩৫৮ উইকেট।

এবার তিনি বল হাতে কোনো সেঞ্চুরি নয়, ব্যাট হাতেও নয়্য। ভারতের বিপক্ষে করলেন অন্যরকম এক সেঞ্চুরি। বল হাতে শিকারী এই পেসার ক্যাচ ধরতেও বেশ পটু। ফিল্ডিংযে বল খুব একটা ফাঁকি দিতে পারে না তাকে। ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে দশম ক্রিকেটার হিসেবে ১০০টি ক্যাচ ধরার সেঞ্চুরি করেছেন তিনি।

সোমবার ভারতীয় ব্যাটার শ্রেয়াস আয়ারকে হাতবন্দী করেন অ্যান্ডারসন। ম্যাথিউ পটসের বলে ক্যাচটি লুফে নেন তিনি। তাতেই হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি ক্যাচ ধরার কীর্তি। ক্রিকেট সমর্থকদের দারুণ রোমাঞ্চ উপহার দিচ্ছে সফরকারী ভারত ও স্বাগতিক ইংল্যান্ডের চলমান টেস্ট ম্যাচটি।

এজবাস্টন টেস্টে ইংল্যান্ডকে ৩৭৮ রানের বড় টার্গেট বেধে দিয়েও স্বস্তিতে নেই ভারত। প্রথম দল হিসেবে টেস্টে তিনশ ছাড়ানো লক্ষ‍্য ছোঁয়ার হাতছানি স্বাগতিকদের সামনে। ৩৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২৫৯ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে বেন স্টোকসের দল। জয়ের জন্য পঞ্চম ও শেষ দিনে তাদের প্রয়োজন ১১৯ রান। আর ভারতের প্রয়োজন ৭ উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here