অবশেষে অনুশীলনে ফিরলেন নেইমার-এমবাপ্পেরা

স্পোর্টস ডেস্ক:: করোনার ধাক্কা কাটিয়ে বিশ্ব ফুটবলের প্রায় সব আসরই মাঠে গড়িয়েছে। তবে করোনা কেড়ে নিয়েছে ফ্রেঞ্চ লিগ ওয়ানের এই মৌসুমের বাকী ম্যাচগুলো। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকায় তাই চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি।

লিগ ওয়ানের বাকী ম্যাচগুলো পরিত্যক্ত হয়ে যাওয়ায় প্রায় সব তারকা ফুটবলাররা মাঠে নেমে গেলেও নেইমার, এমবাপ্পেদের মাঠে নামা হয়নি। অবশেষে তারাও ফিরলেন অনুশীলনে। বৃহস্পতিবার পিএসজির তারকারা অনুশীলন করেছেন।

মূলত স্থগিত থাকা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শুরু হচ্ছে। চ্যাম্পিয়ন্স লিগের জন্যই মাঠে নেমেছেন নেইমাররা। করোনার ধাক্কা কাটিয়ে নিজেদের প্রস্তুুত করছেন পরবর্তী মিশনের জন্য। ম্যাচ কমিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সমাপ্ত করছেন আয়োজকেরা।

করোনার কারণে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ চলাকালেই ইউরোপের শ্রেষ্ঠত্বের এই আসরটি স্থগিত হয়ে যায়। আয়োজকেরা দর্শক শূন্য স্টেডিয়ামে বাকী ম্যাচগুলো আয়োজন করছেন। তবে তাতে চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটে বদল এসেছে। কমিয়ে দেওয়া হয়েছে ম্যাচ সংখ্যা।

চ্যাম্পিয়ন্স লিগের জন্য নিজেদের প্রস্তুুত করতে বৃহস্পতিবার নেইমার, অ্যাঙ্গেল ডি মারিয়া, কিলিয়ান এমবাপ্পে, থিয়াগো সিলভা, মাউরো ইকার্দিরা অনুশীলন করেছেন। স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধান করেই তারা নিজেদের ঝালিয়ে নিয়েছেন।

আগস্টে পর্তুগালের লিসবনে শহরে শুরু হবে চ্যাম্পিয়ন্স লিগের বাকী ম্যাচগুলো। এক ভেন্যুতেই সব ম্যাচ আয়োজন হবে। সমাপ্ত হবে ইউরোপের সেরা হওয়ার লড়াই। অবশ্য তার আগেই পিএসজিকে মাঠে নামতে হবে। আগামি ২৪ ও ৩১ জুলাই কোপ দে ফ্রান্স এবং কোপ দে লা লিগের ফাইনাল আছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০