অবশেষে অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিচ্ছেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক:: আর্জেন্টাইন ফুটবলার সার্জিও আগুয়েরো যে আর খেলতে পারবেন না, নিতে হচ্ছে অবসর এ খবর আগেই সপ্তাহ খানেক আগেই এসেছে। তবে তখন তিনি তা অস্বীকার করে বলে ছিলেন মাঠে ফিরতে চান। এবার সেই তিনি আনুষ্ঠানিক অবসরের প্রস্তুুতি নিচ্ছেন।

অবষশেষে বার্সেলোনার তারকা সেজিও আগুয়েরোর ফুটবল ক্যারিয়ারের ইতি ঘটতে যাচ্ছে। ফুটবলের মাঠে আর নামা হবে না এই তারকার। অনিচ্ছা স্বত্বেও নিতে হচ্ছে অবসর। বেশ ক‍য়েক দিন থেকে মাঠে নেই আগুয়েরো। মূলত ইনজুরির জন্যই তিনি বিশ্রামে আছেন। চিকিৎসকরা জানিয়েছেন, আগুয়েরোর আর মাঠে ফেরার সম্ভাবনা নেই। কারণ তার চোট গুরুতর। অনিচ্ছা স্বত্বেও তাই এখন অসবরের প্রস্তুুতি নিতে হচ্ছে এই ফুটবলারকে।

আগামি সপ্তাহ আনুষ্ঠানিক ভাবে ফুটবলকে বিদায় বলবেন আগুয়েরো। সংবাদ সম্মেলনে হাজির হয়ে চিরতরে বিদায় জানাবেন প্রিয় বুট জোড়াকে। আর কখনো ফুটবলের মাঠে প্রতিপক্ষের সাথে লড়াই করতে দেখা যাবে না এই আর্জেন্টাইনকে।

আগুয়েরোর হৃদযন্ত্রে সমস্যা ধরা পড়েছে। অ্যারিথমিয়া বা অনিয়মিত হৃৎস্পন্দন রোগে ভুগছেন এই ফুটবলার। আর এই রোগ নিরাময়যোগ্য নয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে, আগুয়েরো হৃৎস্পন্দন আর আগের মতো স্বাভাবিক হবে না। বরঞ্চ পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। যার কারণে আর পেশাদার ফুটবলে মাঠে নামতে পারবেন না এই তারকা।

চিকিৎসকদের কাছ থেকে এমন খবর পাওয়ার পর আগুয়েরো ভেঙ্গে পড়েছেন। ম্যানচেস্টার সিটি ছেড়ে এ মৌসুমে তিনি বার্সেলোনায় পাড়ি জমিয়ে ছিলেন। একটা ভালো মৌসুমের আশায় ছিলেন এই আর্জেন্টাইন। কিন্তুু অপ্রত্যাশিত এই রোগ ধরা পড়ায় এখন তার ক্যারিয়ারই শেষের পথে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০