অবশেষে বাতিল হলো চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ ফুটবল ফেডারেশন অবশেষে চ্যাম্পিয়নশিপ লিগ বাতিল ঘোষণা করেছে। মাঠে গড়ানোর আগেই লিগ কমিটিকে পরিত্যক্ত ঘোষণা করতে হয়েছে নতুন মৌসুমের এই পেশাদার লিগ। এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলও পরিত্যক্ত ঘোষণা করেছে ফেডারেশন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে পেশাদার লিগ কমিটি। চ্যাম্পিয়শিপ বা বিসিএল দেশের পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তরের আসর। বাফুফের লিগ কমিটি বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে অংশ নেওয়া ১৩টি দলের সঙ্গে আজ ভিডিও কনফারেন্স বৈঠকে এমন সিদ্ধান্ত নিয়েছে।

প্রিমিয়ার লিগ পরিত্যাক্ত, কোনো দলের অবনমনের সুযোগ নেই। তা হলে চ্যাম্পিয়নশিপ লিগে যারা চ্যাম্পিয়ন রানার্সআপ হবে তাদের কি হবে? তারা কি প্রিমিয়ার লিগে উত্তীর্ণ হতে পারবেন? প্রিমিয়ার লিগ থেকে অবনমনের সুযোগ না থাকায় উত্তরণেরও সুযোগ নেই। যার কারনে বিসিএলে খেলা ১৩টি ক্লাবের বেশির ভাগই খেলতে চাইছিলো না। অবশেষে না খেলারই সিদ্ধান্ত এলো।

এর আগে গত ২০ মার্চ বিসিএলের দল বদল শুরু হয়। দু’দফা বাড়িয়ে তা ১০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়। কিন্তুু তার আগেই পরিত্যাক্তের সিদ্ধান্ত আসতে যাচ্ছে। ইতিমধ্যে অনেকগুলো ক্লাব দলবদলের কাজও প্রায় সেরে ফেলেছে। খেলোয়াড়দের সঙ্গে চুক্তিও শেষ করে ছিলো কয়েকটি ক্লাব। করোনাভাইরাস সবকিছু এলেমেলো করে দিচ্ছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০