অবশেষে বিপিএলে দল পেলেন ডিপিএল মাতানো সেই ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টিতে দারুণ পারফর্ম করেছিলেন মুনিম শাহরিয়ার। তবে সেই পারফর্মের সঠিক মূল্যায়ন হয়নি। কেননা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসরের জন্য কিছুদিন আগে হওয়া প্লেয়ার্স ড্রাফটে কেউই নেয়নি এই ব্যাটারকে।

যা মুনিমের জন্য ছিল ভীষণ হতাশাজনক। দেশের ক্রিকেটের জন্যও খুব একটা ভালো বার্তা বয়ে নিয়ে আসেনি সেটা। তরুণ ক্রিকেটারদেরকে এক প্রকার অবহেলার পাত্র বানানো হয়েছে। তবে শেষ পর্যন্ত দল বিপিএলে পেয়েছেন মুনিম শাহরিয়ার। মুনিমকে ঢেরায় ভিড়িয়েছে ফরচুন বরিশাল।

সম্প্রতি বরিশাল ফ্র্যাঞ্চাইজির মিডিয়া উইং থেকে নিশ্চিত করা হয়েছে সেই বিষয়টি। এবারের আসরে বরিশালের কোচিং পদে দেখা যাবে খালেদ মাহমুদ সুজনকে। সেই সুজনের পছন্দেই মুনিমকে ঢেরায় ভিড়িয়েছে বরিশাল ফ্র্যাঞ্চাইজি। এর আগে এই সুজনের অধীনেই আবাহনী লিমিটেডের হয়ে খেলে নাম কামিয়েছেন মুনিম। আরও একবার তাই গুরু-শিষ্যের দেখা হচ্ছে।

সবশেষ ডিপিএল টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যে ১১তম হয়েছিলেন মুনিম। আবাহনীর শুরুর দিকে একাদশে জায়গা না হলেও, পরবর্তীতে নিয়মিত হন তিনি। ১৪ ম্যাচ খেলে ১৩ ইনিংসে ব্যাট করে রান করেছেন ৩৫৫। একবার আউট হয়েছেন শূন্য রানে। সর্বোচ্চ ৯২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। স্ট্রাইক রেটও দারুণ, ১৪৩.১৪। হাঁকিয়েছেন দুটি ফিফটি।

ডিপিএল ক্রিকেটে যে ক’জন আলো ছড়িয়ে ছিলেন, তাদের মধ্যে একজন ছিলেন মুনিম। ২৩ বছর বয়সী এই ক্রিকেটারের ব্যাটিং ছিল বেশ সম্ভাবনা জাগানিয়া। ডানহাতি এই ক্রিকেটারের বিপিএলের প্লেয়ার্স ড্রাফট থেকে দল না পাওয়া বেশ অবাকই করেছে সবাইকে। যা নিয়ে সমালোচনাও হয়েছে। তবে আশার খবর তিনি দল পেয়েছেন অবশেষ। কিন্তু এখনও দল পাননি জাকির হাসান, তানজিদ হাসান তামিম, সাইফ হাসানরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা