অবসরের গুঞ্জনকে উড়িয়ে দিলেন অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্কঃ অবসর নিতে যাচ্ছেন জেমস অ্যান্ডারসন! নিজের অবসর নিয়ে ভাবনা-চিন্তায় আছেন এই পেসার। এর জন্য পরিস্থিতি অনুকূলে না থাকায় নাকি দায়ী।  এমন গুঞ্জনই উঠেছিল ইংলিশ গণমাধ্যমে। তবে সেটি উড়িয়ে দিয়েছেন অ্যান্ডারসন নিজে।

ইংল্যান্ড দলের নির্বাচকরা অ্যান্ডারসনের উপর থেকে আস্থা হারিয়ে ফেলছেন। উইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে বিশ্রামের নামে বাদই দেওয়া হয়েছে জিমিকে। এছাড়া চলমান পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে আশানুরূপ পারফর্মেন্স করতে না পারায় দ্বিতীয় টেস্ট থেকে বাদ দেওয়া হচ্ছে ইংলিশদের সর্বোচ্চ উইকেটশিকারিকে। নির্বাচকরা তাঁকে নিয়ে নাকি আর ঝুঁকি নিতে চাচ্ছেন না।

টেস্ট ক্রিকেটে ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় আছেন জিমি। এর জন্য ডানহাতি এই পেস তারকার প্রয়োজন আর মাত্র ১০ উইকেট। তবে এই মাইলফলক আদৌও স্পর্শ করতেন পারবেন কিনা জিমি, সেই নিয়েও ছিল যথেষ্ট সংশয়।

৩৮ বছর বয়সী এই পেসার তাই নিজের ভবিষ্যতের ব্যাপারে আজই সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার কথা শোনা যাচ্ছিল। তবে অ্যান্ডারসন জানিয়েছেন, এখনই অবসরের কোনো ধরনের পরিকল্পনা করছেন না তিনি। খেলা চালিয়ে যাবেন। সর্বশেষ ম্যাচটিতে বাজে খেলায় নিজেই মেনে নিতে পারছেন না। তবে এতে আরও ক্ষুধা বেড়ে গেছে। তাই এটি নিয়ে কোনো সমস্যা হবে। যেভাবে কঠোর মানিসকতা আর পরিশ্রম নিয়ে তিনি এগিয়ে এসেছেন, সেটি বলবৎ থাকবে আগামি দিনগুলোতেও। নিজেকে আবার স্বরূপে ফিরে পাবার কথাও ব্যক্ত করেছেন জিমি।

অবসর নিয়ে অ্যান্ডারসন বলেন, ‘এমন কিছুই না, একেবারেই না। আমার জন্য এটা হতাশার সপ্তাহ ছিল। আমি ভালো বোলিং করতে পারিনি, ছন্দ পাচ্ছিলাম না। সম্ভবত দশ বছরের মধ্যে এই প্রথম মাঠের মধ্যে এতোটা আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম। এই হতাশা থেকে শেষ পর্যন্ত জোরে বল করছিলাম, কিন্তু সেটিও কাজে আসেনি।’

উল্লেখ্য, আগামি ১৩ আগস্ট বৃহস্পতিবার শুরু হবে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট। তবে এই টেস্টে অ্যান্ডারসনের না থাকার সম্ভাবনাই বেশি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা