অবসরের ঘোষণা দিলেন বিশ্বকাপজয়ী ওয়েড

স্পোর্টস ডেস্কঃ কিছুদিন আগেই শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। যেখানে অজিদেরকে ব্যাট হাতে ফাইনালের তোলার নায়ক ছিলেন ম্যাথু ওয়েড। পাকিস্তানের বিপক্ষে সেমি-ফাইনাল ম্যাচে শেষের দিকে ঝড় তুলে দলকে জিতিয়েছেন এই বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটার।

আর এই ঝড়েই শেষ পর্যন্ত বিশ্বকাপ ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। আর নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। ফাইনালে যাওয়ার পেছনে নায়ক ওয়েড এবার ঘোষণা দিয়েছেন অবসরের। আন্তর্জাতিক ক্রিকেট থেকে কবে অবসরে যাবেন তিনি, সেটা জানিয়ে দিয়েছেন।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার ঘরের মাঠে আগামী ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে অবসর নিতে চান। কেননা জাতীয় দলে নিজের অনেকটা শেষ দেখতে পারছেন তিনি। সম্প্রতি জায়গা হারিয়েছেন অ্যাশেজ সিরিজের দল থেকেও। তাকে রেখে অ্যালেক্স ক্যারিকে স্কোয়াডে নিয়েছে অজি নির্বাচকরা। এছাড়া সেমি-ফাইনালে ঐ ইনিংস খেলতে না পারলে হয়তো জাতীয় দল থেকে বাদ পড়াটা একেবারে নিশ্চিত হয়ে যেত।

ওয়েড বলেন, ‘এটিই (২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ) আমার পরবর্তী অনুপ্রেরণা। আশা করছি সেই বিশ্বকাপে খেলতে পারবো। একইসাথে শিরোপাও ধরে রাখতে পারবো। এরপরই আমি অবসরে যেতে পারি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা