অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিলেন ভানুকা

স্পোর্টস ডেস্কঃ অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিলেন ভানুকা রাজাপাকসে। শ্রীলঙ্কা জাতীয় দলের এই ক্রিকেটার সম্প্রতি আচমকাই জাতীয় দলকে বিদায় বলে দিয়েছিলেন। তবে অবসর ঘোষণার ১০ দিনের মধ্যেই সিদ্ধান্ত প্রত্যাহার করলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতি দিয়ে জানায়, ‘যুব ও ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসার সঙ্গে বৈঠক করে এবং জাতীয় নির্বাচকদের সঙ্গে আলোচনার পর ভানুকা শ্রীলঙ্কা ক্রিকেটকে অবগত করেছে যে তিনি তার পদত্যাগপত্র প্রত্যাহার করে নিতে চান যেটা গত ৩ জানুয়ারি বোর্ডের কাছে পাঠান।’

তারা আরো বলেছে, ‘পদত্যাগ প্রত্যাহার করার চিঠিতে তিনি শ্রীলঙ্কা ক্রিকেটকে আরো জানান, আগামী বছরগুলোতে তার ভালোবাসার খেলায় দেশকে প্রতিনিধিত্ব করতে চান।’

২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রাজাপাকসের। এরপর থেকে টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ ছিলেন তিনি।

টপ অর্ডার এই বাঁহাতি ব্যাটার শ্রীলঙ্কার জার্সিতে ১৮টি টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ৩২০ রান। জাতীয় দলের হয়ে পাঁচটি ওয়ানডে ম্যাচেও প্রতিনিধিত্ব করেছেন তিনি। ওয়ানডেতে একটি ও টি-টোয়েন্টিতে দুটি হাফ সেঞ্চুরি আছে ৩০ বছর বয়সী রাজাপাকসের। এর আগে ২০১০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও খেলেছেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০