অভিষেকেই বেন ফোকস মান বাঁচালেন ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক:: স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচে হারতে বসেছিলো সফরকারী ইংল্যান্ড। আগামি ওয়ানডে বিশ্বকাপের স্বাগতিকদের মান বাঁচিয়েছেন অভিষিক্ত বেন ফোকস ও টম কুরান। দু’জনের দায়িত্বশী জুটিতে আয়ারল্যান্ডকে চার উইকেটে হারিয়েছে ইংলিশরা।

আগে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ১৯৮ রান তুলতে সমর্থ হয়। মামুলি টার্গেটে খেলতে নামা ইংল্যান্ড ৬ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে।

জয়ের জন্য ১৯৯ রান তাড়া করতে নামা ইংল্যান্ড দলীয় অর্ধশতকের আগেই হারিয়ে ফেলে তিন উইকেট। দুর্দান্ত বোলিং করে শুরুতে চেপে ধরেন আইরিশ বোলাররা। দলীয় রান শতক পেরুতেই ৬ উইকেট হারিয়ে রীতিমতো হারের শঙ্কা জাগে সফরকারীদের। তবে ৬ষ্ঠ উইকেটে বেন ফোকস ও টম কুরানের দায়িত্বশীল ৯৮ রানের জুটিতে জয় নিশ্চিত করে ইংলিশরা। এই দুই ব্যাটসম্যান আর কোনো উইকেট হারাতে দেননি সফরকারীদের। দু’জনেই অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। অভিষেক ম্যাচেই ৭৬ বলে ৬১ রানের ঝলমলে ইনিংস খেলেন ফোকস। তার ইনিংসে তিনটি চার ও একটি ছক্কার মার ছিলো। পাঁচ চারে ৫৬ বলে ৪৭ রান করেন কুরান। এছাড়াও ২৪ রান করেন আরেক অভিষিক্ত ওপেনার ডেভিড মালান।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা আয়ারল্যান্ড টম কুরান ও প্লানকেটের বোলিং তোপে পড়ে ১৯৮ রানে অলআউট হয়। দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করেন ওপেনার পল স্টারলিং। এছাড়াও মার্ক অ্যাডায়ার ৩২ রান করেন। অ্যান্ড্রু বালবারিন করেন ২৯ রান।

ইংলিশদের হয়ে টম কুরান ৩টি ও লিয়াম প্লানকেট ৪টি উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০