অভিষেকে ফিফটি অনিলের, বড় জয়ে সিরিজ শুরু উইন্ডিজের

0
70

স্পোর্টস ডেস্কঃ নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বড় জয় পেয়েছে উইন্ডিজ। মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বৃষ্টি আইনে ক্যারিবিয়ানদের জয় ৭ উইকেটের ব্যবধানে। এ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিকোলাস পুরানের দল।

নেদারল্যান্ডসের আমস্টেলভিনে আগে ব্যাট করে স্বাগতিকরা। অভিষিক্ত অনিল তেজা নিধামানুরুর ফিফটিতে ২৪০ রানের মাঝারি পুঁজি পায় ডাচরা। অনিল মূলত ভারতে জন্ম নেওয়া ক্রিকেটার। খেলেছেন নিউজিল্যান্ডের অকল্যান্ডের হয়েও। এবার জাতীয় দলে অভিষেক হলো নেদারল্যান্ডসের হয়ে।

অভিষেকে ফিফটি হাঁকালেও জয় পাওয়া হলো না অনিলদের। ২ ছক্কা ও ৩ চারে ৫১ বলে ৫৮ রানের ইনিংস খেলেছেন অনিল। ক্যারিবিয়ান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ওভারে ২৪০ রান করতে পারে নেদারল্যান্ডস। বল হাতে আকিল হোসেন ও কাইল মায়ার্স ২টি করে উইকেট নিয়েছেন।

বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে নিকোলাস পুরান-শাই হোপদের লক্ষ্য দাঁড়ায় ২৪৭। রান তাড়ায় ১২০ রানের ওপেনিং জুটি পায় উইন্ডিজ। শাই হোপ-সামারাহ ব্রুকসের ওপেনিং জুটিতেই জয়ের ভিত পেয়ে যায় সফরকারীরা। ব্যক্তিগত ৬০ রান করে ফিরেন ব্রুকস। ৬৭ বলে ২ ছক্কা ও ৩ চারে এই ইনিংস সাজান তিনি। আরেক প্রান্তে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান হোপ।

১৩০ বলে ১১৯ রানে অপরাজিত ছিলেন ডানহাতি ব্যাটসম্যান হোপ। ১২ চার ও ২ ছক্কা হাঁকান তিনি। ৯০ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে হোপের এটি ১১তম সেঞ্চুরি। ডাচদের হয়ে বল হাতে লগান বেন বিক ২ উইকেট নিয়েছেন। আগামী ২ ও ৪ জুন একই মাঠে সিরিজের বাকী দুই ম্যাচ খেলবে দু’দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here