অভিষেক হচ্ছে জয়ের, করবেন ওপেন

স্পোর্টস ডেস্ক:: তামিম ইকবাল নেই, চট্টগ্রাম টেস্টে ইনিংস উদ্বোধনে কে নামবেন? তরুণ সাদমান ইসলামের সঙ্গী কি সাইফ হাসান? নাকি অন্য কেউ। ফর্মহীন সাইফকে টি-২০ সিরিজে বেশ নড়েবড়ে দেখা গেছে। সঙ্গে ফুটওয়ার্ক, টেকনিক সব কিছু নিয়েই আলোচনায় তিনি। চট্টগ্রাম টেস্টের একাদশে তাই তার না খেলার সম্ভাবনা বেশি।

তাহলে সাদমানের সঙ্গে ইনিংস উদ্বোধনে নামবেন কেন? টিম ম্যানেজম্যান্ট আপাতত সমাধান খুঁজছে তরুণ মাহমুদুল হাসান জয়ের। অভিষেকের অপেক্ষায় থাকা এই ব্যাটারই কালই টেস্ট ক্যাপ মাথায় তুলতে পারেন। অভিষেক টেস্টেই তাকে নামতে হবে ইনিংস উদ্বোধীন। পাকিস্তানের বৈচিত্রময় বোলিং প্রতিরোধে সাদমানের সঙ্গী হবেন এই ব্যাটার।

বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট ব্যাকআপ ওপেনার হিসেবেই বিবেচনা করছে জয়কে। সাইফ স্কোয়াডে সুযোগ না পেলে সেই ব্যাকআপ ওপেনারই মূল স্কোয়াডে থাকবেন। সাদমানের সঙ্গী হবে তিনি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক জানালেন এমন কথা।

জয় খেললে ওপেনার হিসেবে খেলবেন জানিয়ে মুমিনুল হক বলেন, “ব্যাক আপ ওপেনার হিসেবে ওকেই নিয়েছি আমরা। যদি ও খেলে, তাহলে ওপেনার হিসেবেই খেলবে।”

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দলের অনুশীলনে ওপেনার হিসেবেই হয়তো বাড়তি নজর দেওয়া হচ্ছে জয়ের প্রতি। দলের অনুশীলনে নেটে সবার আগে নামছেন জয়, ব্যাটিং করছেন দীর্ঘক্ষণ। ব্যাটিং কোচ প্রিন্সকে আলাদা কাজ করতে দেখা গেছে জয়কে নিয়ে।

বাংলাদেশের লাকি ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদে শুক্রবার তাই টেস্ট ক্যাপ মাথায় তুলছেন জয়। তবে ঘরোয়া ক্রিকেট, বয়স ভিত্তিক ক্রিকেট কোথাও ওপেনার হিসেবে খেলেননি তিনি। তিনে ব্যাটিং করে আসছেন। সাদমানের সঙ্গী হয়ে পাকিস্তানের বিপক্ষে ওপেন করতে দেখা যাবে এই তরুণকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০