অলআউট আয়ারল্যান্ড, জয়ের লক্ষ্যে ঝড়ো শুরুর পর ফিরলেন লিটন

0
96

নিজস্ব প্রতিবেদকঃ আগের দিন ৮ উইকেট হারিয়ে ২৮৬ রান নিয়ে দিন পার করেছিল আয়ারল্যান্ড। তবে সেখান থেকে আজ দিনের শুরুটা ভালো হয়নি দলটির। অলআউট হয়েছে মাত্র ৬ রান যোগ করেই, অর্থাৎ ২৯২ রানে। এদিন ৯ ওভার ব্যাট করতে পারে সফরকারীরা।

এবাদত হোসেনের জোড়া শিকারে প্যাভিলিয়নে ফেরেন অ্যান্ডি ম্যাকব্রাইন ও গ্রাহাম হিউম। ১৫৬ বলে ৮ বাউন্ডারি ও ১ ছক্কায় ৭২ রানের ইনিংস খেলেন ম্যাকব্রাইন। ১৪ রান এসেছিলন হিউমের ব্যাট থেকে। এর আগে ১০৮ রান করেছিলেন লরকান টাকার। ৫৬ রান এসেছিল হ্যারি টেক্টরের ব্যাট থেকে। বিপর্যয় থেকে দারুণভাবে ঘুরে দাড়িয়েছিল দল। তবে বাংলাদেশের লিড টপকে বড় লক্ষ্য দলটি ছুঁড়ে দিতে পারেনি। বাংলাদেশের সামনে ম্যাচের চতুর্থ ইনিংসে লক্ষ্য তাই দাঁড়ায় ১৩৮ রান।

বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম ৪টি উইকেট লাভ করেন। এবাদত হোসেন ৩ উইকেট শিকার করেন। সাকিব আল হাসানের শিকার ১ উইকেট।

১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে তামিম ইকবালের সাথে নামেন লিটন দাস। ঝড়ো শুরু করেছিলেন দুজন। বিশেষ করে আক্রমণাত্বক ছিলেন লিটন। তবে ভাগ্য বিড়ম্বনায় দলীয় ৩২ রানের মাথায় ফিরে গেছেন লিটন। মার্ক অ্যাডায়ারের বাউন্স বল লিটনের হেলমেটে আঘাত হেনে স্টাম্পে গিয়ে আলতোভাবে আঘাত হানে। ১৯ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় ২৩ রানেই আউট হতে হয়েছে লিটনকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সবশেষ সংগ্রহ ৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৭ রান। ৮ রানে ব্যাট করছেন তামিম ইকবাল। আর উইকেটে এসেছেন নাজমুল হোসেন শান্ত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here