অস্ট্রেলিয়াকে আরেকবার হারিয়ে সিরিজে আরও এগিয়ে গেল ভারত

0
285

স্পোর্টস ডেস্কঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে রান পাহাড় গড়ে বড় ব্যবধানে জয় পেয়েছে ভারত। তাতে পাঁচ ম্যাচ সিরিজে তারা এগিয়ে গেল ২-০ ব্যবধানে। থিরুভানান্থাপুরামে রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিকরা জিতল ৪৪ রানে।

আগে ব্যাট করে ভারত ২০ ওভারে পায় ২৩৫ রানের পুঁজি। রান তাড়ায় অস্ট্রেলিয়া থামে ৯ উইকেটে ১৯১ রানে। এর আগে তাদের ইনিংসের শুরুটা হয়েছিল দারুণ। তবে ম্যাথু শর্ট দলীয় ৩৫ রানে বিদায় নিতেই বিপর্যয়ের শুরু। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে লক্ষ্যের পথে আর এগোতে পারেনি অজিরা। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯১ রান দাঁড়ায় তাদের সংগ্রহ।

অস্ট্রেলিয়ার পক্ষে কেউই অর্ধশতকের মাইলফলক স্পর্শ করতে পারেননি। সর্বোচ্চ ৪৫ রান করেন ২৫ বল মোকাবেলা করা মার্কাস স্টয়নিস। এছাড়া ২৩ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক ম্যাথু ওয়েড। ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়া ভারতের পক্ষে প্রসিধ কৃষ্ণ ও রবি বিষ্ণই তিনটি করে উইকেট শিকার করেন। আর্শদ্বীপ সিং-অক্ষর পাটেল-মুকেশ কুমার নেন ১টি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে পাওয়ারপ্লেতে ঝড় তোলে ভারত। প্রথম ৬ ওভারে স্বাগতিকরা করে ৭৭ রান। ২ ছক্কা ও ৯ চারে পাওয়ারপ্লেতেই ফিফটি তুলে নেন যশস্বী জয়সওয়াল। ৫৩ রান করে নাথান এলিসের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। অবশ্য তাতেই ম্যাচ সেরার পুরষ্কার জিতেন এই বাঁহাতি ব্যাটার। দ্বিতীয় উইকেটে ইশান কিষানকে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন রুতুরাজ গায়কোয়াড়। দুজনেই পেয়েছেন ফিফটির দেখা।

৩২ বলে ৫২ রান করা ইশানকে আউট করেছেন স্টয়নিস। ১৯ রান করে অধিনায়ক সূর্য্কুমার যাদব ফেরেন এলিসের বলে। তুলনামূলক ধীরগতির ইনিংস খেলে শেষ ওভারে আউট হন গায়কোয়াড়। ৪৩ বলে ৫৮ রান করেছেন তিনি। অনবদ্য ব্যাটিং করেছেন রিঙ্কু। ৯ বলের ইনিংসে বাউন্ডারি মেরেছেন ৬টি। ৪ চার ও ২ ছক্কায় করেছেন ৩১ রান। তাতে ভারতের রান গিয়ে পৌঁছায় ২৩৫-এ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here