অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর ভাবনায় পিএসএলের সূচিতে পরিবর্তন

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তানে গিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রাজি হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে এই সিরিজ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সূচিও চূড়ান্ত হয়ে গেছে। এর মধ্য দিয়ে দীর্ঘ ২৪ বছর পর দক্ষিণ এশিয়ার দেশটিতে যাচ্ছে অজিরা। শেষবার ১৯৯৮ সালে পাকিস্তানে গিয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

ঘোষিত সূচি অনুযায়ী, তিন ফরম্যাটেই খেলবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। ৩ মার্চ করাচি টেস্ট দিয়ে শুরু হবে তাদের লড়াই। পরের দুটি টেস্ট ১২ ও ২১ মার্চ রাওয়ালপিন্ডি ও লাহোরে। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে ২৯, ৩১ মার্চ এবং ২ এপ্রিল লাহোরে। ৫ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটিও একই ভৈন্যুতে অনুষ্ঠিত হবে।

আসন্ন মার্চ-এপ্রিলে অস্ট্রেলিয়া দলের পাকিস্তান সফর সামনে রেখে পিএসএল এগিয়ে আনা হয়েছে। অর্থাৎ ২৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া পিএসএল মূলত অস্ট্রেলিয়া দলের সফরের জন্য এগিয়ে আনা  সূচিতে মাঠে গড়াবে।

আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট। যেখান থেকে সবার আগে ক্রিকেটারদের দলে ভেড়ানোর সুযোগ পাবে লাহোর কালান্দার্স। ৬ দলের টুর্নামেন্টের প্লেয়ার্স অনুষ্ঠিত হবে ১২ ডিসেম্বর। যেখানে লাহোরের পর মুলতান সুলতানস। তিনে করাচি কিংস, চারে ইসলামাবাদ ইউনাইটেড।

পাকিস্তানের দুটি ভেন্যুতে খেলা হবে। ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত করাচিতে হবে ১৫টি ম্যাচ। এরপর ফাইনালসহ বাকি ম্যাচগুলো হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০