অস্ট্রেলিয়ার সহকারী কোচের দায়িত্ব পেলেন ভেট্টরি

স্পোর্টস ডেস্কঃ ড্যানিয়েল ভেট্টরিকে জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেছে সিএ। পূর্ণ মেয়াদে এখন অজিদের কোচিংয়ের দায়িত্ব পেলেন এই নিউজিল্যান্ড কিংবদন্তী।

সবশেষ পাকিস্তান সফরে স্পিন বোলিং কোচ এবং সহকারী কোচের দায়িত্ব পালন করেন ভেট্টরি। সাবেক এই বাঁহাতি স্পিনারের কোচিং দক্ষতা আর দূরদর্শী চিন্তায় মুগ্ধ হয়েছে সিএ। আর তাই ফিঞ্চ-ওয়ার্নার-কামিন্সদের সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ভেট্টরিকে। অবশ্য নিয়োগ পাওয়ার অন্যতম একটি কারণ আবার কিছুদিন আগে প্রধান কোচ হওয়া অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের সাথে তার রসায়ন।

দুজন মিলে একসাথে কাজ করেছেন আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে। এছাড়া কাজ করেছেন দ্য হানড্রেডেও। যার ফলে ম্যাকডোনাল্ডের পছন্দের হওয়ায় সিএ বাড়তি গুরুত্ব দিয়েছে ভেট্টরির ব্যাপারে।

এসবের বাইরে ভেট্টরির কোচিং অভিজ্ঞতাও দারুণ। আইপিএল, বিগ ব্যাশ, সিপিএল, দ্য হানড্রেডসহ বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে কোচিং করিয়ে সফলতা পেয়েছেন। এছাড়া বাংলাদেশ জাতীয় দলেরও স্পিন পরামর্শক ছিলেন। এবার অজিদের কোচিংয়ের দায়িত্ব নিলেন সাবেক এই বাঁহাতি স্পিনার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা