অস্বচ্ছল ক্রিকেটারদের ফিটনেস সরঞ্জাম কিনে দিবে বিসিবি!

বিসিবি ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে ঘরবন্ধী সব ক্রিকেটাররা। এসময় নিজেদের ফিটনেস ধরে রাখতে বিভিন্ন পন্থা অবলম্বন করছেন তারা। জাতীয় দলের কেউবা জিমে যাচ্ছেন, কেউবা বাসায় বিভিন্ন সরঞ্জামের মাধ্যমে ফিটনেস ধরে রাখছেন।

তবে এই ক্ষেত্রে সবচেয়ে বেশি বিপাকে তুলনামূলকভাবে দেশের অস্বচ্ছল ক্রিকেটাররা। নিজেদের ফিটনেস ঠিক রাখতে প্রাকৃতিক উপায় ছাড়া বিকল্প নেই তাদের কাছে। কিন্তু ঘরবন্ধী থাকার সময়টাতে সেটিও হচ্ছে না। এরকম পরিস্থিতিতে সেইসব ক্রিকেটারদের পাশে দাঁড়াতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ক্রিকেটারদের সরঞ্জাম কিনে দেওয়ার পরিকল্পনা করেছে তারা।

দেশিয় এক অনলাইন গণমাধ্যমকে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরি জানিয়েছেন বর্তমান সময়ে বাসায় যতটুকু অনুশীলন করা যায়, সেটির ব্যবস্থা করছেন তারা। এতে করে অন্তত ৮০ শতাংশ ফিট থাকা যাবে। বাকি ২০ শতাংশ মাঠে ফিরে তিন সপ্তাহ অনুশীলন করলেই হয়ে যাবে।

তিনি বলেন, ‘বাসায় প্রশিক্ষণ কতটুকু উন্নত করা যায় সেই ব্যাপারে আমরা চেষ্টা করে যাচ্ছি। এখন আমরা পরিকল্পনা করছি যে তাদের সরঞ্জাম দিয়ে সাহায্য করা যায় কিনা। আমাদের চেষ্টা হচ্ছে যাদের কিছুই নেই, তাদেরকে কিছু সরঞ্জাম দিতে পারি কিনা যেগুলো দিয়ে বাসায় ফিটনেস ট্রেনিং করতে পারবে তারা। এতে করে অন্তত ৮০ ভাগ ফিটনেস তারা ধরে রাখতে পারবে। তাছাড়া এখন আমাদের শতভাগ ফিটনেস দরকারও নেই। অনুশীলনে ফিরলে তিন সপ্তাহের মধ্যেই তা ফিরে পাওয়া যাবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা