অ্যান্ডারসনের ফিটনেস সমস্যা

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশের মিশনে খেলতে নামছে ইংল্যান্ড। এরই মধ্যে প্রথম দুই টেস্ট জিতে সিরিজ নিশ্চিত হয়ে গেছে স্বাগতিকদের। হেডিংলিতে তৃতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার (২৩ জুন) বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

টেস্টের আগের দিন একাদশ জানিয়ে দিল ইংল্যান্ড। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক বেন স্টোকস নিশ্চিত করেন জেমস অ্যান্ডরসন খেলছেন না এই টেস্ট। গোড়ালির চোট নিয়ে শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের সর্বকালের শীর্ষ টেস্ট উইকেট শিকারি।

এ বিষয়ে অধিনায়ক স্টোকস বলেন, ‘দুর্ভাগ্যবশত জিমিকে সরে যেতে হচ্ছে, তাকে পেলে ভালোই লাগতো।জিমির জন্য এটা দুর্ভাগ্য। কিন্তু সামনে ভারতের বিপক্ষে আমাদের বড় টেস্ট আছে। আমি নিশ্চিত নই তার চোট কতটা গুরুতর।’

প্রথম দুই ম্যাচে ১৮.৬৩ গড়ে ১১ উইকেট নেন অ্যান্ডারসন। গোড়ালিতে হালকা চোট পাওয়ায় ৩৯ বছর বয়সী পেসারকে সিরিজের শেষ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। নিউজিল্যান্ড সিরিজ শেষ হতেই ভারতের বিপক্ষে আগামী ১ জুলাই টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড।

যদিও ভারতের বিপক্ষে ম্যাচটি গত বছর হওয়ার কথা ছিল ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। কিন্তু সে সময় ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হয়েছিল এই টেস্ট। ভারত শিবিরে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার শঙ্কায় নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০