অ্যাপস দিয়ে ক্রিকেটারদের উপর বিসিবির নজর

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ করোনার কারণে ঘরবন্ধী ক্রিকেটাররা। অনেকেই আবার ত্রাণ বিতরণসহ বিভিন্ন জরুরী প্রয়োজনে বাইরে বের হচ্ছেন। আর এতেই ঝুঁকির মধ্যে পড়ছেন ক্রিকেটাররা। ইতিমধ্যেই মাশরাফী বিন মোর্ত্তাজা, নাজমুল ইসলাম অপু, নাফীস ইকবাল আক্রান্ত হয়েছেন করোনায়।

আর এতেই চিন্তার ভাঁজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। যার জন্য ক্রিকেটারদের নজরদারিতে নতুন পন্থা অবলম্বন করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। অ্যাপসের মাধ্যমে ক্রিকেটারদের স্বাস্থ্যের উপর নজরে রাখছে বিসিবি।

‘কোভিড-১৯ ওয়েল বিয়িং’ নামের অ্যাপসটি দিয়ে আপাতত ৭০ জন ক্রিকেটারের উপর নজর দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার। যেখানে রয়েছেন কেন্দ্রীয় চুক্তিবদ্ধসহ ৩০-৩৫ জন জাতীয় দলের আশেপাশে থাকা ক্রিকেটার। এছাড়া চুক্তিবদ্ধ নারী ক্রিকেটারদেরও আনা হয়েছে এই অ্যাপসের আওতায়। রয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটাররা।

জানা গেছে, পরবর্তীতে ধাপে ধাপে যুক্ত করা হবে কোচিং স্টাফসহ বাকিদের। এই ক্রিকেটাররা ডাউনলোড করে অ্যাপসে প্রবেশ করা মাত্রই তথ্য দিবে কিছু। প্রতিদিন সকালে নিয়মিত কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। এছাড়া স্বাস্থ্য সক্রান্ত সব ধরনের তথ্য দেওয়া থাকবে এই অ্যাপসে। মূলত মোবাইলের মাধ্যমে এতো ক্রিকেটারের সাথে যোগাযোগ করা কঠিন বলেই তথ্য-প্রযুক্তির এই পন্থা অবলম্বন করেছে বিসিবি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা