আইচ মোল্লার সেঞ্চুরিতে বাংলাদেশের স্বাস্থ্যকর পুঁজি

নিজস্ব প্রতিবেদকঃ আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ভালো সংগ্রহ পেয়েছে বাংলাদেশ দল। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২২২ রানের স্বাস্থকর পুঁজি গড়েছে জুনিয়র টাইগাররা। শুরুটা ধীর গতির হলেও, শেষ দিকে এসে রান বাড়িয়ে আফগানদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। যেখানে বড় কৃতিত্ব আইচ মোল্লার। এই যুবা টাইগার হাঁকিয়েছেন সেঞ্চুরি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন যুবা টাইগারদের অধিনায়ক মেহরব। তবে ব্যাট করতে নেমে ধীর গতিতে চলতে থাকে স্বাগতিকদের ইনিংস। মূলত ৪.২ ওভারের মধ্যে ওপেনার প্রান্তিক ও টপ অর্ডার ব্যাটসম্যান খালিদকে হারিয়ে ধাক্কা খায় বাংলাদেশ।

সেখান থেকে ৬১ রানের জুটি গড়ে দলকে বিপদমুক্ত করেন আরেক ওপেনার মফিজুল ও চারে নামা আইচ মোল্লা। কিন্তু এই ৬১ রান তুলতে দু’জনে খেলে ফেলেন ২৪ ওভার। ৯৩ বলে মাত্র ২৭ রান করে মফিজুল ফিরলে ভাঙে সেই জুটি। ধীর গতির ব্যাটিং করে যাচ্ছিলেন আইচও। তবে পরবর্তীতে মারমুখী হন তিনি। শেষ পর্যন্ত তুলে ফেলেন সেঞ্চুরি। এটিই তার প্রথম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৩০ বলে ৮ বাউন্ডারি ও ৪ ছক্কায় ১০৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন আইচ।

এর বাইরে শেষ দিকে আল মামুনের ২০ বলে ৩ ছক্কা ও ১ বাউন্ডারিতে ৩২ রানের ঝড়ো ইনিংস ও তাহজিবুলের ১৮ রানের ইনিংসে আফগানদের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করাতে পারে বাংলাদেশ। এছাড়া অধিনায়ক মেহরব ৭ ও আরিফুল ইসলাম ৪ রান করেন।

আফগানিস্তানের হয়ে ফয়সল খান ১০ ওভার বল করে ১ মেইডেনসহ ৩৯ রানে ৩টি উইকেট শিকার করেন। নাভিদ জারদান, ইজাজ ও ইহহারুলহক ১টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা