আইপিএলের কারণে সূচি পরিবর্তন নবী-রশিদদের লিগে

স্পোর্টস ডেস্কঃ আফগানিস্তানের ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় ‘সিক্সার’ লিগ শুরুর ব্যাপারে আগেই নিশ্চিত করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। পুর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামী সেপ্টেম্বরের ১৩ তারিখ থেকে মাঠে গড়ানোর কথা ছিল এই লিগের। যার শেষ হওয়ার কথা ছিল ২৬ সেপ্টেম্বর। কিন্তু ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে শুরু হচ্ছে আইপিএল। ফলে নতুন সূচি অনুযায়ী ১৮ সেপ্টেম্বরেই শেষ হবে শাপাগিজা ক্রিকেট লিগের সপ্তম আসর। এমন তথ্যই নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

প্রতিবারের মত এবারও ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এই আসর। দলগুলো হচ্ছে অ্যামো শার্কস, বান্দে আমির ড্রাগন্স, বুস্ট ডিফেন্ডার্স, কাবুল ঈগলস, মিস আয়নাক নাইটস এবং স্পিন ঘার টাইগার্স। লিগের সবগুলো ম্যাচ হবে কাবুলে। নতুন সূচি অনুযায়ী ৬ সেপ্টেম্বর শুরু হবে আফগানদের জনপ্রিয় এই ঘরোয়া টি-টোয়েন্টি আসরটি।

এদিকে প্রতিবারের মত এবারেও আইপিএলের মঞ্চ মাতাবেন রশিদ খান, মোহাম্মদ নবি ও মুজিব উর রহমানরা। আফগানদের ঘরোয়া ঐ লিগ চলাকালিন আফগানদের অন্যতম সেরা তিন ক্রিকেটার যেন শেষপর্যন্ত খেলতে পারেন- এ কারণেই এমন সিদ্ধান্তে পৌঁছেছে দেশটির ক্রিকেট বোর্ড।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নাজিম জার আব্দুলরহিমজাই গণমাধ্যমকে বলেন, ‘সিক্সার ক্রিকেট লিগের সূচিতে পরিবর্তন এনেছি আমরা। এটা ৬ সেপ্টেম্বর শুরু হবে। আমরা রশিদ খান, মোহাম্মদ নবি ও মুজিব উর রহমানদের পুরো সময়টা পেতে চাই।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০