আইপিএলের নিলামে সবচেয়ে দামি খেলোয়াড় হবেন সাকিবঃ আশীষ নেহরা

স্পোর্টস ডেস্কঃ আর মাত্র কয়েক ঘন্টা বাকি। এরপরই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের নিলাম। চেন্নাইয়ে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে এই নিলাম। যেখানে নাম উঠবে ২৯২ জন ক্রিকেটারের। যার মধ্যে ১২৫ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন।

সেই ১২৫ বিদেশি ক্রিকেটারের মধ্য থেকে দল পাবেন মাত্র ২২ জন ক্রিকেটার। কারা হবে সেই ২২ বিদেশি তারকা, সেটি নিয়েই এখন জল্পনা তুঙ্গে। এছাড়াও সবচেয়ে চড়া মূল্যে কে বিক্রি হবেন, সেটি নিয়েও রয়েছে নানান আগ্রহ। কয়েকজনের নাম আছে সবার ওপরে।

সেই তালিকায় রয়েছে সাকিব আল হাসানের নামও। বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার এবার সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে নিলামে উঠবেন। ধারণা করা হচ্ছে চড়া মূল্যে দল পাবেন সাকিব। বাঁহাতি এই অলরাউন্ডারকে পেতে কাড়াকাড়ি লেগে যাবে কয়েকটি দলের মাঝে। এমনটা মনে করেন ভারতের সাবেক তারকা পেসার আশীষ নেহরাও। এবারের আইপিএলে সবচেয়ে দামিদের মধ্যে সাকিবকে এগিয়ে রাখছেন তিনি।

স্টার স্পোর্টসের অনুষ্ঠানে নেহরা বলেন, ‘আইপিএলের আরও একটি নিলাম শুরু হচ্ছে। অনেক বড় নাম রয়েছে সেখানে। তবে আমি মনে করছি, একটি নামই এবারের আইপিএল নিলামে সবার ওপরে থাকবে। সেটা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে যেকোনো দলে ভারসাম্য নিয়ে আসতে পারে সে।’

উল্লেখ্য, সাকিবকে ঘিরে আগ্রহ রয়েছে কয়েকটি দলের। তবে ধারণা করা যাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কিংস ইলিভেন পাঞ্জাব থেকে সদ্যই নাম পরিবর্তন করা পাঞ্জাব কিংসের মধ্যকার সাকিবকে নিয়ে লড়াই হবে। যেখানে সাকিবকে দলে নিতে কিছুটা এগিয়ে থাকবে প্রীতি জিনতার পাঞ্জাব।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা