আইপিএলের বাকী ম্যাচগুলো ভারতে হলে খেলবেন কিউ ক্রিকেটার!

স্পোর্টস ডেস্ক:: করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের এখনো ৩১টি ম্যাচ বাকী আছে। ভয়াবহ করোনা পরিস্থিতির কারণে মাঝপথেই স্থগিত করা হয় আইপিএল। এখনো দেশটিতে প্রতিদিন কয়েক হাজার মানুষ প্রাণ হারাচ্ছেন, চার লাখেরও বেশি মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছে করোনায়।

আইপিএলের একাধিক ক্রিকেটার করোনাক্রান্ত হয়েছেন, কোচিং স্টাফের সদস্যরাও করোনাক্রান্ত হন। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই লিগ স্থগিতের পরও একাধিক ক্রিকেটার আক্রান্তের খবর আসছে। এখনো সব ক্রিকেটার নিজ নিজ দেশে ফিরতে পারেননি। আইপিএল ফেরত নিউজিল্যান্ডের ক্রিকেটার নিজ দেশে গিয়ে এখন কোয়ারেন্টিনে আছেন।

কোয়ারেন্টিনে থাকা অবস্থায় কিউ এক ক্রিকেটার জানালেন, আইপিএলের বাকী ম্যাচগুলোও ভারতে যদি পুনরায় আয়োজন হয়, তবে তিনি ভারতে গিয়েই খেলতে প্রস্তুুত আছেন। পেশাদার ক্রিকেটারদেরকে সব পরিস্থিতিতেই মানিয়ে নিতে হয় বলে মনে করেন পেস বোলিং অলরাউন্ডার জিমি নিশামের। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলছেন তিনি।

হোটেলে রুমবন্দী কোয়ারেন্টিন থাকাবস্থায় নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম নিউজহাবকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি সবকিছু জেনেবুঝেই আইপিএল খেলতে গিয়েছিলাম। আমি জানতাম এখানে বাঁধা আসতে পারে। তবু টুর্নামেন্ট শেষ হওয়ার আগে না ফেরার প্রত্যয় নিয়েই ভারতে গিয়েছিলাম। অনেকের হয়তো এ বিষয়ে ভিন্ন মত থাকতে পারে। তবে পেশাদার খেলোয়াড় হিসেবে এটাই আমার কাজ। আপনাকে অসংখ্যবার বিভিন্ন দেশে সফর করতে হয়। কখনও মাঠে নেমে সেই কাজ শেষ না করে নিশ্চয়ই ফিরতে পারেন না আপনি।’

ভারতে আবার আইপিএল হলে তিনি খেলতে প্রস্তুুত আছেন জানিয়ে বলেন, ‘আমি আবার নাম লেখাবো। বিশেষ করে ভ্যাকসিন প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলে কাজটা আরও সহজ। আমার মনে হয় না, কেউ ভাবতে পেরেছিল যে, এত দ্রুত সবকিছু এভাবে ভেঙে পড়বে এবং আমরা প্রথম বিমানে চড়ে ফিরে আসব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০