আইপিএলের ভেন্যু নিয়ে অসন্তুুষ্টি!

স্পোর্টস ডেস্ক:: ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটের আগামি আসর মাত্র কয়েকটা ভেন্যুতে আয়োজন করতে চায়। করোনাভাইরাস পরিস্থিতিসহ নানা কারণে আইপিএলের ভেন্যু সংখ্যা কমিয়ে আনা হয়েছে। কিন্তুু তা নিয়ে ভারতের বিভিন্ন অঞ্চলে অসন্তুুষ্টি সৃষ্টি হয়েছে। ক্ষুব্ধ হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

আইপিএলের ম্যাচগুলো মুম্বাই, কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালুরু, দিল্লী ও আহমদাবাদে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে করে ক্ষুব্ধ হয়েছে সানরাইজ হাযদ্রাবাদ, রাজস্থান রয়্যালস পাঞ্জাব। তারা বিসিসিআইয়ের কাছে দাবি জানিয়েছেন নিজেদের হোম ভেন্যুতে খেলার। স্থানীয় ক্রিকেট প্রশাসনগুলো নিজেদের মাঠে আইপিএল চেয়েছে।

পাঞ্জাস কিংস চিঠি দিয়ে দাবি জানিয়েছে, তাদের মাঠে খেলা আয়োজনের জন্য। কেন পাঞ্জাবকে বাদ দেওয়া হয়েছে সেই ব্যাখাও চেয়েছে তারা। কিংসের মালিক ওয়াদিয়া সাংবাদিকদের বলেন, ‘‘আমরা বিসিসিআইকে চিঠি পাঠিয়েছি। জানতে চেয়েছি কেন আমাদের মাঠে আইপিএল অনুষ্ঠিত হবে না? এর পাশাপাশি কীসের ভিত্তিতে স্টেডিয়াম বাছা হল, সেটাও জানতে চেয়েছি।’’

রাজস্থান রয়্যালসও ঘরের মাঠে খেলা আয়োজনের দাবি জানিয়েছে। রয়্যালসের এক কর্তা বলেন, ‘‘রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন পর্যালোচনা করে দেখছে জয়পুরে কেন খেলা দেওয়া গেল না। এরপর তারা বিসিআইকে চিঠি দেবে।’’

সানরাইজ হায়দ্রাবাদের ম্যাচগুলো তেলেঙ্গানা দেওয়া দাবি তুলেছেন স্থানীয় এক মন্ত্রী। তেলেঙ্গানার শিল্প ও প্রযুক্তি মন্ত্রী কে টি রামা রাও টুইট করে বলেন, ‘বিসিসিআই ও আইপিএল কমিটির কাছে হায়দরাবাদে আইপিএল ম্যাচ করার আর্জি জানাচ্ছি। আমাদের রাজ্যে কোভিড বিধি মেনে চলা হচ্ছে। তাই অন্য বড় শহরের তুলনায় হায়দরাবাদে কোভিড আক্রান্তের সংখ্যা অনেক কম। আমরা সরকারের তরফ থেকে সবরকম সাহায্যের আশ্বাস দিচ্ছি’।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০