আইপিএলের শুরুতে যাদের পাচ্ছে না কলকাতা নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের সামনে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। আগামী ২৯ মার্চ টুর্নামেন্ট মাঠে গড়ানোয় শুরুর কয়েকটা ম‌্যাচে বেশ কিছু বিদেশি ক্রিকেটারকে পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলো। অস্ট্রেলিয়া, ইংল‌্যান্ড, নিউজিল‌্যান্ডের ক্রিকেটাররা প্রথম দিকে খেলতে পারবেন না। কারণ ওই সময় অস্ট্রেলিয়া-নিউজিল‌্যান্ড টি-টোয়েন্টি সিরিজ চলবে। যা শেষ হবে ২৯ মার্চ। ইংল‌্যান্ডের আবার টেস্ট সিরিজ রয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে। ওই সিরিজ শেষ ৩১ মার্চ।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দুইবারের চ্যাম্পিয়ন দল। আসন্ন টুর্নামেন্টের শুরুতে দলটি পাবে না প্যাট কামিন্স ও লকি ফার্গুসনকে। দুজনেই ৩১ মার্চ কলকাতার শুরুর ম্যাচে খেলতে পারবেন না। দুজনেই এপ্রিলের শুরুর সপ্তাহে দলে যোগ দেবেন।

এছাড়া ড্রাফট থেকে দলভুক্ত করা অলরাউন্ডার ক্রিস গ্রিন খেলবে কিনা, তা অনেকটাই নির্ভর করছে বিসিসিআইয়ের উপর। বিগ ব্যাশে অবৈধ অ্যাকশনের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। বিগব্যাশের নির্বাসন আইপিএলে প্রযোজ্য না হলেও বিসিসিআই এই বিষয়ে কী পদক্ষেপ নেয়, তা দেখার বিষয়।

কলকাতা নাইট রাইডার্স- শুবমান গিল, সিদ্দেশ ল্যাড, আন্দ্রে রাসে‌ল, দীনেশ কার্তিক, রিঙ্কু সিং, নীতিশ রানা, সুনীল নারিন, কুলদীপ যাদব, হ্যারি গার্নে, লকি ফার্গুসন, কমলেশ নাগারকোটি, শিভম মাভি, প্রসিধ কৃষ্ণা, সন্দীপ ওরিয়র, প্যাট কামিন্স, ইয়ন মর্গ্যান, ভরুন চক্রবর্তী, টম ব্যান্টন, রাহুল ত্রিপাঠী, ক্রিস গ্রিন, নিখিল নায়েক, প্রভীন তাম্বে, এম সিদ্ধার্থ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০