আইপিএলের শুরুতে রাজস্থান পাচ্ছে না গুরুত্বপূর্ণ তারকাদের!

স্পোর্টস ডেস্কঃ আগামি সেপ্টেম্বরের শুরুর দিকে ইংল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলতে যাবে অস্ট্রেলিয়া। যার জন্য ২১ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। খুব শীগ্রই ইংল্যান্ড দলও ঘোষণা করা হবে। জাতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত থাকায় তাই সেসময় ইন্ডিয়ায় প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুর দিকের ম্যাচগুলো মিস করবেন দুই দলের তারকা ক্রিকেটাররা।

আর এতে বেশি ভুক্তভোগী হতে পারে রাজস্থান রয়্যালস। কারণ, দলটির বিদেশী খেলোয়াড়ের নির্ভরতা সব ইংল্যান্ড, অস্ট্রেলিয়া নির্ভর। এছাড়া দক্ষিণ আফ্রিকারও খেলোয়াড় রয়েছে। আগামি ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত চলবে আইপিএল। তবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।

সিরিজ শেষ করে আরব আমিরাতের দিকে উড়াল দিলেও, সবাইকে থাকতে হবে কোয়ারেন্টাইনে। পরীক্ষা করানো হবে কোভিড-১৯। সেখানে যদি পজেটিভ আসে, তাহলে বেশি ভোগান্তিতে পোহাতে হবে। তবে যদি নাও আসে তবুও শুরুর দিকে ম্যাচগুলো মিস করবেন এই ক্রিকেটাররা।

রাজস্থান রয়্যালসের ২০২০ সালের স্কোয়াডে রয়েছেন ৮জন বিদেশী। এর মধ্যে দলটির অধিনায়ক স্টিভ স্মিথ ও অ্যান্ড্রু টাই অস্ট্রেলিয়ার হয়ে নিশ্চিতভাবেই খেলছেন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। কারণ ঘোষিত দলে তারা ডাক পেয়েছেন। এছাড়া ইংল্যান্ডের স্কোয়াড ঘোষণা না হলেও বেন স্টোকস, জস বাটলার, জোর্ফ্রা আর্চার, টম ক্যারান অজিদের বিপক্ষে দলে থাকার গুঞ্জন রয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে দলের অনেক তারকা না থাকলেও, চিরপ্রতিদ্বন্ধী অস্ট্রেলিয়ার বিপক্ষে এরকম কাজ করতে চাইছে না ইংলিশরা!

এদিকে ফ্লাইট জটিলতায় রাজস্থানের হয়ে এই আসরেই হয়তোবা আর না খেলা হতে পারে দক্ষিণ আফ্রিকান ডেভিড মিলারের। শুধুমাত্র ক্যারিবিয়ান পেসার ওশানে থমাস আছেন বিদেশী কোটায়। স্কোয়াডের ৮ বিদেশীর মধ্যে ৭ জনই অনিশ্চিতের খাতায়। এই নিয়ে রাজস্থান টিম ম্যানেজম্যান্টের কপালে তাই দুঃশ্চিন্তার ভাঁজ।

খেলোয়াড় নিয়ে দুঃশ্চিন্তা থাকলেও, কোচ নিয়ে স্বস্তিতে আছে দলটি। কারণ, অস্ট্রেলিয়া জাতীয় দলের বোলিং কোচের পদ ছেড়ে রাজস্থান রয়্যালসের কোচ হিসেবে যোগ দিচ্ছেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। দলের সাথে ইংল্যান্ড সফরে যাচ্ছেন না তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা