আইপিএলে এবার কোহলির দলে করোনার হানা, আক্রান্ত তারকা ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর শুরু হতে এখনও বাকি দিন চারেক। কিন্তু এর আগেই টুর্নামেন্টে ঝেঁকে বসেছে করোনাভাইরাস। কলকাতা নাইট রাইডার্সের নিতিশ রানা আক্রান্ত হয়েও সুস্থ হয়ে ওঠেছেন। গতকালই দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেলের আক্রান্তের খবর মিলেছে মহামারী এই ভাইরাসে। এছাড়া আইপিএল ভেন্যু মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ৮ মাঠকর্মী ও চেন্নাই সুপার কিংসের এক স্টাফ আক্রান্ত হয়েছেন করোনায়। এবার সেই তালিকায় নাম ওঠেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) ব্যাটসম্যান দেবদূত পাডিক্কলের।

করোনা পজেটিভ হয়েছেন এই বাঁহাতি ওপেনার। টাইম অব ইন্ডিয়ার তথ্যমতে ২০ বছর বয়সী দেবদূত এখন আইসোলেশনে অবস্থান করছেন। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী এখন অন্ততপক্ষে দশ দিন এই আইসোলেশনে অবস্থান করতে হবে দেবদূতকে। আইসোলেশনের একেবারে শেষ দুই দিন দুটি কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ আসলে পরবর্তীতে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হবে। সেখানে যদি কোনো ধরনের উপসর্গ দেখা না দেয় তাহলেই গিয়ে মূল দলের সাথে যোগ দিতে পারবেন তিনি।

গেল আইপিএলে ব্যাঙ্গালোরের হয়ে আলো কেড়েছেন দেবদূত। কিছুদিন আগে শেষ হওয়া বিজয় ট্রফিতে আগুনে ফর্ম দেখিয়েছেন তিনি। ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্টটিতে পৃথ্বী শ’র পর দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন। মাত্র ৭ ম্যাচ খেলে করেছিলেন ৭৩৭ রান। কিন্তু দুর্ভাগ্যবশত জায়গা হয়নি ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে।

ধারণা করা হচ্ছিল আইপিএলেও সেই ফর্ম বজায় রাখবেন। তবে নিশ্চিতভাবেই এখন আইপিএলের শুরুটা মিস করতে যাচ্ছেন তিনি। যা বিরাট কোহলির দলের জন্য বেশ বড় ধাক্কাই। আগামী ৯ এপ্রিল আইপিএলের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে ব্যাঙ্গালোরের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা