আইপিএলে কোয়ারেন্টাইন মেয়াদ কমাতে সৌরভকে অনুরোধ স্মিথ-ওয়ার্নারদের

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর শুরু হবে আগামি ১৯ সেপ্টেম্বর। প্রথম দিকের ম্যাচগুলোতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বেশ কিছু তারকা ক্রিকেটারদের দেখা যাবে না। কারণ, দুই দেশের মধ্যকার চলমান রয়েছে ওয়ানডে সিরিজ।

সেই সিরিজ শেষ করে সংযুক্ত আরব আমিরাতে পা রাখবেন তারা। এরপর ৬ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদেরকে। সব মিলিয়ে ২৩ সেপ্টেম্বরের আগে এদের কেউই খেলতে পারবেন না আইপিএল। কিন্তু, প্রথম থেকেই খেলতে চান তারা।

যার জন্য সবাই মিলিত হয়ে একজন শীর্ষ ক্রিকেটারের মাধ্যমে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি চিঠি পাঠিয়েছেন। সব মিলিয়ে সিরিজ খেলা স্মিথ-ওয়ার্নার-বাটলার-স্টোকসরা ২১ জন রয়েছেন। সবার সম্মতিতে সেখান থেকে একজন শীর্ষ ক্রিকেটার সেই চিঠিটা দিয়েছেন। যুক্তি দেখানো হয়েছে ইংল্যান্ডে সবাই জৈব সুরক্ষা বলয়ের মাঝেই রয়েছেন।

বিসিসিআই’য়ের পক্ষ থেকে সেই চিঠিতে পাওয়ার কথা নিশ্চিত করা হয়েছে। এক কর্মকর্তা বলেন, ‘সেখানের শীর্ষ এক ক্রিকেটারের পক্ষ থেকে বিসিসিআই প্রধানকে চিঠি পাঠানো হয়েছে। কোয়ারেন্টাইনের সময় কমানো নিয়ে একজন চিঠি পাঠালেও, বাকি ক্রিকেটাররাও জড়িত আছেন। ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ের মাঝে ইংল্যান্ডে ছিল, তাই এখানে আর থাকার প্রয়োজন মনে করছেন না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা