আইপিএলে ক্যারিবিয়ান ঝড়

0
108

স্পোর্টস ডেস্ক:: লক্ষ্য ২১৩ রান। ক্যারিবিয়ান ব্যাটার ব্যাট হাতে রীতিমতো ঝড় তুললেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটে ক্যারিবিয়ান ঝড় দেখলেন সমর্থকেরা। ৩২৬’র বেশি স্ট্রাইক রেটে মাত্র ১৯ বলেই ৬২ রান নিকোলাস পুরানের। লক্ষ্ণৌ সুপার জায়ান্ট ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচে নায়ক তিনিই।

একের পর এক চার ছক্কায় বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিস আর গ্লেন ম্যাক্সওয়েলদের ফিফটিকে বৃথা করে ছাড়েন পুরান। ব্যাঙ্গালুরুর তিন তারকার হাফ সেঞ্চুরি বিফলে যায় তার ক্যামিও ঝড়ে। বিশ্ব ক্রিকেটে ঝড়ো ব্যাটিংয়ের জন্যই বিখ্যাত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা।

আইপিএলেও ক্যারিবিয়ান ক্রিকেটারদের বাড়তি কদর এই ঝড়ো ব্যাটিংয়ের জন্যই। লক্ষ্ণৌ সুপর জায়ান্টসকে এদিন জেতাতে ব্যাট হাতে রীতমতো খুনে ইনিংস খেলেন পুরান। ৬২ রানের ইনিংসটি সাজিয়েছেন চারটি চার ও সাতটি বিশাল ছক্কায়। ম্যাচ শেষে তাই ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে।

ক্যারিবিয়ান এই ক্রিকেটারের ঝড়ে ৪২৫ রানের ম্যাচে এক উইকেটের ব্যবধানে হারতে হয়েছে বিরাট কোহলিদের। আগে ব্যাট করা ব্যাঙ্গালুরু তিন তারকার ফিফটিতে ২ উইকেটে ২১২ রান তুলে। জবাবে খেলতে নামা লক্ষ্ণৌ শেষ ওভারে শেষ উইকেটে গিয়ে ম্যাচ জিতেছে।

টস হেরে ব্যাট করতে নামা ব্যাঙ্গালুরু দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসিসের ব্যাটেই তুলে নেয় ৯৬ রান। ইনিংসের ১২তম ওভারের তৃতীয় বলে বিরাটের বিদায়ে ভাঙে তাদের জুটি। চারটি করে চার ও ছক্কায় ৪৪ বলে ৬১ রান করেন বিরাট কোহলি। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৭৯ রানের ইনিংস খেলে থাকেন অপরাজিত। ৪৬ বলের ইনিংসটি তিনি সাজিয়েছেন পাঁচটি করে চার ও ছক্কায়। তিন চার ও ছয় ছক্কায় ২৯ বলে ৫৯ রান করে ইনিংসের এক বল আগে সাজঘরে ফিরেন ম্যাক্সওয়েল। ২ উইকেটে ২১২ রানে থামে দলটি।

লক্ষ্ণৌর হয়ে মার্ক উড ও অমিত মিশ্রা ১টি করে উইকেট লাভ করেন।

২১৩ রানের টার্গেটে খেলতে নামা লক্ষ্ণৌ ৩৩ রানের মধ্যেই হারায় তিন উইকেট। চতুর্থ উইকেটে লুকেশ রাহুল ও মার্কোস স্ট্রয়নিসের ৭৬ রানের জুটিতে লড়াইয়ে ফিরে দলটি। ষষ্ঠ উইকেটে নিকোলাস পুরান ও আয়ুশ বাধনের ৮৪ রানের জুটিতে জয়ের পথ তৈরি করা লক্ষ্ণৌ।

ক্যারিবিয়ান ক্রিকেটার নিকোলাস পুরানের ক্যামিও ঝড়ে জয় নিশ্চিত হয় লক্ষ্ণৌর। মাত্র ১৯ বলে ৩২৬’র বেশি স্ট্রাইক রেটে ৬২ রান করেন এই ক্যারিবিয়ান। চারটি চার ও সাতটি ছক্কায় সাজান ম্যাচ জয়ী ইনিংসটি। ছয় চার ও পাঁচ ছক্কায় ৩০ বলে ৬৫ রান করেন মার্কোস স্ট্রয়নিস। তাতেই এক উইকেট হাতে রেখে জয় নিশ্চিত হয় দলটির।

ব্যাঙ্গালুরুর হয়ে সিরাজ ও পার্নেল ৩টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here