আইপিএলে খেলবেন না অস্ট্রেলিয়ার তারকা পেসার

স্পোর্টস ডেস্কঃ আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন জস হ্যাজেলউড। চেন্নাই সুপার কিংসের পক্ষে খেলার কথা ছিল তার। কিন্তু সামনে জাতীয় দলের ব্যস্ত সূচির কথা চিন্তা করে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন তিনি। আগামী দুই মাস বিশ্রাম করে নিজেকে প্রস্তুত করবেন পরবর্তী জাতীয় দলের পক্ষে মৌসুমের জন্য।

এই মৌসুমের অ্যাশেজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য হ্যাজেলউড আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। আইপিএল খেলে তিনি ক্লান্ত হয়ে পড়তে চান না। বরং টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজে স্বতঃস্ফূর্ত ভাবে নামতে চান।

হ্যাজেলউড জানান, ‘গত ১০ মাসের বিভিন্ন সময়ে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হয়েছে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আপাতত কিছুটা সময় ক্রিকেটের বাইরে থাকতে এবং অস্ট্রেলিয়াতে সামনের দুই মাস পরিবারকে সময় দিতে চাই।’

গত দশ মাসে বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজ খেলার জন্য জৈব সুরক্ষা বলয়ে থাকতে হয়েছে হ্যাজেলউডকে। সর্বশেষ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজেও ছিলেন দলের নিয়মিত সদস্য। আইপিএল শেষ হলেই শুরু হবে আন্তর্জাতিক সিরিজের ব্যস্ততা। যে কারণে এখন আইপিএল খেললে আবারও বেশ কয়েক মাসের জন্য জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে তাঁকে।

কারণ ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার আগে উইন্ডিজ ও বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। সেই সঙ্গে রয়েছে অ্যাশেজের মতো গুরুত্বপূর্ণ সিরিজেও।

হ্যাজেলউড ছাড়াও আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন আরও দুই অজি ক্রিকেটার জশ পিলিপ ও মিচেল মার্শ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০