আইপিএলে যাওয়া নিয়ে আমার মন খারাপ নেই- সাকিব

0
111

নিজস্ব প্রতিবেদকঃ চলমান আইপিএল শুরুর আগে মিনি নিলামে ভিত্তিমূল্যের দেড় কোটি রুপিতে সাকিব আল হাসানকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। তাঁর সঙ্গে কলকাতা দলে টানে আরেক বাংলাদেশি ক্রিকেটার লিটন দাসকে। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ থাকায় সাকিবকে অনাপত্তিপত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে এবারের আসর থেকেই নিজের নাম প্রত্যাহার করে নেন বিশ্ব সেরা অলরাউন্ডার।

শুক্রবার আয়ারল‌্যান্ডের বিপক্ষে টেস্ট ম‌্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব জানালেন, পারিবারিক কারণে তিনি আইপিএল থেকে সরে এসেছেন। পরে তার বদলি হিসেবে জেসন রয়কে দলে টানে কলকাতা। তবে মাঝে এতদিন এই বিষয়ে কথা না হলেও, শুক্রবার (৭ এপ্রিল) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেই এই প্রশ্নের জবাব দিলেন সাকিব। জানিয়েছেন ‘ফ্যামিলি ইমার্জেন্সি’ কারণে তিনি খেলছেন না আইপিএলে।

আইরিশদের বিপক্ষে টেস্ট জয়ের পর সাকিব বলেন, ‘আইপিএলে যাওয়া নিয়ে আমার কোন মন খারাপ নেই। তবে বিশ্বকাপের বছরে যেতে পারলে ভালো হতো আমার জন্য, দলের জন্যও। তবে, পরিবার সবার আগে। আমার তাই মনে হয়েছে এবারের আইপিএলটা বাদ দিলেই ভালো হবে।’

আইপিএলে সাকিব ২০১১ সাল থেকেই নিয়মিত খেলছেন। এবার তাকে নিলাম থেকে দেড় কোটি রুপিতে দলে ভেড়ায় কলকাতা। এই দলের হয়ে প্রতিযোগিতায় খেলেছেন সাত মৌসুম। জিতেছেন দুইটি শিরোপা। কলকাতার হয়ে সাকিবের পারফরম্যান্স বেশি উজ্জ্বল। ৫৭ ম্যাচে তার উইকেট ৪৮টি। রান করেছেন ৫৯০, ফিফটি দুইটি। কলকাতা ২০১২ ও ২০১৪ আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল। সেই দলের অন্যতম সদস্য ছিলেন সাকিব।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here