আইপিএল ইতিহাসের বাটলারের চেয়ে ভালো কাউকে দেখেননি সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্কঃ আইপিএলের চলতি আসরের ফাইনাল নিশ্চিত করল রাজস্থান রয়্যালস। শুক্রবার দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৭ উইকেটে হারিয়েছে সাঞ্জু স্যামসনের দল। ফাইনাল নিশ্চিতের ম্যাচে দারুণ ইনিংস খেলেছেন রাজস্থানের জস বাটলার। ইংলিশ এই ব্যাটসম্যানের ১০৬ রানের সুবাদে বড় ৭ উইকেটের জয়ে ফাইনালে পা রাখল টুর্নামেন্টের প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

চলতি আইপিএলের চার নম্বর সেঞ্চুরি পূর্ণ করলেন বাটলার। ১০ চার ও ৫ ছক্কার সাহায্যে ৫৯ বলে তিন অঙ্কে পৌঁছে যান তিনি। ১৯তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে রাজস্থানের জয় নিশ্চিত করেন ডানহাতি এই ব্যাটসম্যান। কলকাতার ইডেন গার্ডেন্সে ১৫৭ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ১১ বল বাকি থাকতে।

৪টি করে সেঞ্চুরি ও ফিফটিতে এবার ১৬ ম্যাচে ৮২৪ রান হয়ে গেল বাটলারের। ব্যাটিং গড় ৫৮.৮৫, স্ট্রাইক রেট ১৫১.৪৭। দারুণ ছন্দে থাকা এই ইংলিশ ব্যাটসম্যানে মজেছেন রাজস্থানের মেন্টর কুমার সাঙ্গাকারা। ফাইনাল নিশ্চিতের পর বাটলারের ভূয়সী প্রশংসা করেছেন লঙ্কান এই সাবেক ক্রিকেটার।

সাঙ্গাকারা বলেন, ‘যে কোনো সময় সে খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে, হাতে সব ধরনের স্ট্রোক আছে এবং সবচেয়ে উল্লেখযোগ্য, খেলাটা সে সত্যিই ভালো বোঝে। আইপিএলের ইতিহাসে কেউ এত ভালো ব্যাট করেছে কিনা, আমার মনে পড়ে না।’