আইপিএল খেলতে আরব আমিরাতে যেতে পারেননি মুস্তাফিজ

স্পোর্টস ডেস্কঃ আগামি ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিত হওয়া আসর। এরপরই একই জায়গায় হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দুই টুর্নামেন্টেই খেলবেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। যার জন্য গেল মধ্য রাতে ১.৪০টার ফ্লাইটে দেশ ছেড়েছেন সাকিব আল হাসান।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের সাথে যাওয়ার কথা ছিল মুস্তাফিজুর রহমানেরও। তবে তিনি সময়মতো যেতে পারেননি সেখানে আর। ভিসা জটিলতায় আটকে গেছেন কাটার মাস্টার। এখনও সংযুক্ত আরব আমিরাতের ভিসা পাননি ফিজ।

যার ফলে অপেক্ষা বাড়িয়ে একটু দেরীতে যেতে হচ্ছে মুস্তাফিজকে। ধারণা করা হচ্ছে ভিসা পেলে আজই আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। বাঁহাতি এই পেসারের খেলবেন রাজস্থান রয়্যালসের হয়ে। আইপিএল শেষে আর দেশে ফিরবেন না সাকিব-মুস্তাফিজের কেউই।

থেকে যাবেন বিশ্বকাপ খেলতে। জাতীয় দলের সাথে সরাসরি সেখান থেকেই যোগ দেবেন। বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশ দল ওমান যাবে ৩/৪ অক্টোবর। ওমানে গিয়ে এক সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করবে পুরো দল। এরপর সেখান থেকে দুবাই উড়াল দিয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে।

এরপর আবার ওমান ফিরে এসে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। আর আগামি ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে উদ্বোধনী দিনে বাংলাদশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাছাই পর্বের ম্যাচে পরবর্তীতে স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলতে নামবে টাইগাররা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা