আইপিএল খেলে ক্লান্ত মুস্তাফিজের অনীহা ‘টেস্ট’ নিয়ে!

নিজস্ব প্রতিবেদকঃ আইপিএলে খেলার জন্য প্রায় দুই মাস ধরে ভারতে আছেন মুস্তাফিজুর রহমান। এর আগে বাংলাদেশ দলের হয়ে তিনি ছিলেন দক্ষিণ আফ্রিকা সফরে। সেখান থেকে সোজা যোগ দেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসে। টাইগারদের আসন্ন উইন্ডিজ সফরে তিনি টেস্ট খেলতে চান না বলে আগেই জানিয়েছিলেন। দেশের জার্সিতে লাল বলে তার খেলতে না চাওয়ার পেছনে ‘লম্বা সময় ধরে দেশের বাইরে থাকা’! তাই ক্যারিবিয়ান দ্বীপে টেস্টে ফেরার ইচ্ছে নেই বাঁহাতি এই পেসারের। এমনটাই জানিয়েছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস।

জালাল জানান, ‘মুস্তাফিজ বলেছে, দুই মাস ধরে আইপিএলে আছে। লম্বা একটা সময় চলে যাচ্ছে। সে হয়তো বলতে পারে, ফিজিক্যালি ফিট না। আমরা বলেছি, তুমি আসো। দেখা যাক কি করা যায়। আমরা তাকে জানিয়েছি, তাকে টেস্ট খেলতে হবে। যেহেতু আমাদের দু’জন মূল পেসার নেই, সে থাকলে আমাদের জন্য ভালো হয়। সে বলছে, সে অনেক দিন এই সংস্করণের বাইরে আছে। তাই তার জন্য এখনই টেস্ট খেলা কঠিন।’

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করে, আইপিএল খেলতে ভারতে যান মুস্তাফিজ। এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ৮ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন ফিজ। এরপর আর সুযোগ পান নি দলটির একাদশে। শনিবারও বাঁহাতি এই পেসারকে ছাড়া মাঠে নেমেছে দিল্লি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০