আইপিএল ছাড়লেন রুট

0
57

স্পোর্টস ডেস্কঃ বেন স্টোকস থাকবেন না আগামী আইপিএলে আগেই জানা গিয়েছিল। এবার আরেক ইংলিশ ক্রিকেটার নাম প্রত্যাহার করলেন ২০২৪ আইপিএল থেকে। তারকা ব্যাটার জো রুট খেলবেন না পরের আইপিএলে। বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস।

রাজস্থানের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা বলেছেন, ‘খেলোয়াড় ধরে রাখার আলোচনা করার সময়ে জো (রুট) আগামী আইপিএলে না খেলার কথা আমাদের জানিয়েছে। খুবই অল্প সময়েই জো ফ্র্যাঞ্চাইজি ও তার আশপাশের খেলোয়াড়দের ওপর ইতিবাচক প্রভাব রাখতে পেরেছে। দলে যে অভিজ্ঞতা জো নিয়ে এসেছিল, সেটা মিস করব। আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই।’

ভিত্তিমূল্য এক কোটি রুপিতে গত নিলামে রুটকে দলে টানে রাজস্থান। গত আসরটি ছিল আইপিএলে তার অভিষেক। পুরো মৌসুমে সুযোগ পেয়েছিলেন মাত্র তিন ম্যাচে, ব্যাটিং করেছেন মাত্র ১ ম্যাচে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে সেই ম্যাচে ১০ রান করেন রুট। আর হয়ত এই এক ম্যাচেই তার আইপিএল ক্যারিয়ার শেষ। পরের আসরগুলোতে আর নাও দেখা যেতে পারে তাঁকে।

এদিকে ১৯ ডিসেম্বর দুবাইতে হবে ২০২৪ আইপিএলের নিলাম। এ নিয়ে ইংল্যান্ডের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ২০২৪ আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন রুট। রুটের আগে ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস আগামী মৌসুম থেকে নাম প্রত্যাহার করেছেন। ওয়ার্কলোড ও ফিটনেসের প্রতি গুরুত্ব দিতেই নিজেকে গুটিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন স্টোকস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here