আইপিএল না হলে ৪০ বিলিয়ন রুপি ক্ষতি হবে বিসিসিআইয়ের

স্পোর্টস ডেস্কঃ করোনা ভাইরাসের প্রকোপে এখনও মাঠে গড়াতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ এবার মাঠে গড়াবে কিনা সেই নিয়েও রয়েছে শঙ্কা। তবে থেমে নেই আইপিএল নিয়ে আলোচনা। নিয়মিত চলছে সেই আলোচনা।

এবার সেই আলোচনায় যোগ দিলেন বিসিসিআই কোষাধ্যক্ষ অরুন ধুমাল। যদি এবারের আইপিএল না হয় তাহলে ক্ষতির পরিমাণ জানিয়েছেন ধুমার। সেই ক্ষতির পরিমাণ হলো ৪০ বিলিয়ন রুপি। বাংলাদেশি মুদ্রায় যার অঙ্ক সাড়ে ৪ হাজার কোটি রুপি। সব মিলিয়েই এই অর্থ ক্ষতির সম্মুখীন হবে বিসিসিআই।

অরুণ ধুমাল জানিয়েছেন, ‘যদি আইপিএল এবার আর মাঠে না গড়ায় তবে, বিসিসিআই মোটা অঙ্কের ক্ষতির আশঙ্কা করছে। সেই ক্ষতির পরিমাণ ৪০ বিলিয়ন রুপি। এ বছর কবে শুরু করতে পারবো আইপিএল, সেটা আমরা জানি না।’

আইপিএল মাঠে না গড়ালে সম্প্রচার সত্ত্বের অর্থও পাবে না বিসিসিআই। স্টার স্পোর্টসের সাথে ৫ বছরের চুক্তি অনুসারে ২২০ মিলিয়ন ডলার পাবে না বিশ্বের সবচেয়ে ধোনি এই বোর্ড। যা ঐ ৪০ বিলিয়ন রুপির ক্ষতির মধ্যে অন্তর্ভুক্ত।

উল্লেখ্য, ২৯ মার্চ থেকে এবারের আইপিএল মাঠে গড়ানোর কথা ছিল। নানা নাটকীয়তার পর সেটি পিছিয়ে যায় ১৫ এপ্রিল পর্যন্ত। এরপর অনির্দিষ্টকালের জন্য স্থগিতের ঘোষণা আসে। চলতি বছর আইপিএল নিয়ে নানা জল্পনা-কল্পনা শোনা যাচ্ছে। তবে সেই সব পরিকল্পনার বাস্তবায়ন আদৌও হবে কিনা সেই নিয়ে রয়েছে শঙ্কা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা