আইপিএল ফেরত সাকিব-মোস্তাফিজ ছাড় পাচ্ছেন না কোয়ারেন্টিনে

স্পোর্টস ডেস্কঃ করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় মঙ্গলবার এবারের আইপিএল বন্ধ করে আয়োজকরা। ফলে পূর্ব নির্ধারিত সময়ের আগেই দেশে ফিরছেন বাংলাদেশের দুই ক্রিকেটার মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। টুর্নামেন্ট স্থগিত না হলে আগামী ১৯ মে দেশে ফিরতেন তারা দুজন। তবে তাদের দেশে ফেরা নিয়ে বিপত্তি বেঁধেছে করোনার কারণে বন্ধ ফ্লাইট। ফলে বিশেষ ব্যবস্থায় দুই ক্রিকেটারকে দেশে আনানোর চিন্তা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।

ভয়াবহ রূপ ধারণ করেছে ভারতের করোনা পরিস্থিতি। এমন সময় দেশে ফিরলে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে সাকিব-মোস্তাফিজকে। দেশের একটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

এই মুহূর্তে ভারতের সঙ্গে ফ্লাইট যোগাযোগ বন্ধ। সে ক্ষেত্রে ভারত থেকে বিশেষ ব্যবস্থায় ফিরতে হবে এই দুই ক্রিকেটারকে। সাকিব বর্তমানে আছে আহমেদাবাদে। মোস্তাফিজ স্ত্রীসহ আছেন দিল্লিতে। করোনার অত্যন্ত ঝুঁকিপ্রবণ দেশ থেকে তারা ফিরছে। এজন্য তাদের কোয়ারেন্টাইনে ছাড় দেয় নি স্বাস্থ্য অধিদপ্তর।

গণমাধ্যমকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম জানান, ‘ভারত থেকে ফিরে সাকিব-মোস্তাফিজকে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে। বিসিবি আবেদন করেছিল। কিন্তু এক্ষেত্রে সরকারী সিদ্ধান্ত বহাল থাকবে। আমরা না করে দিয়েছি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০