আইসিসির মাস সেরা ক্রিকেটার জো রুট

স্পোর্টস ডেস্কঃ চলতি বছর থেকে ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) শুরু করেছে মাস সেরা পারফর্মার নির্বাচিত করা। বর্তমানে চলছে সেপ্টেম্বর মাস। এর কিছু দিন আগেই শেষ হয়েছে আগস্ট মাস। যার ধারাবাহিকতায় আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত করেছে আইসিসি।

আইসিসির আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন জো রুট। ইংলিশ অধিনায়ক মাস সেরা ক্রিকেটার ঘোষণা করে এক বিবৃতি দিয়েছে। দর্শকদের ভোটে নিকট প্রতিদ্বন্দ্বী ভারতের যশপ্রীত বুমরাহ ও পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদিকে পেছনে ফেলেছেন এই তারকা ব্যাটসম্যান।

গেল মাসে ব্যাট হাতে বেশ ফর্মে ছিলেন রুট। তিনটি টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন গেল আগস্ট মাসে। যার সবগুলোই ভারতের বিপক্ষে সিরিজে। সিরিজের প্রথম তিন টেস্টে তার রান ছিল ৫০৭। দারুণ পারফর্মেন্সে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষেও উঠেছেন তিনি। এবারের পেলেন আইসিসির মাস সেরা পুরষ্কার। এবারই প্রথম পুরষ্কারটি জিতেছেন রুট।

এর আগে তিন জনের সংক্ষিপ্ত তালিকা বেঁছে নেয় আইসিসির নিরপেক্ষ জুরি বোর্ড। যেখান থেকে দর্শকদের ভোটের মাধ্যেমে নির্বাচিত করা হয়েছে মাস সেরা ক্রিকেটার। এদিকে মাস সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইমার রিচার্ডসন। ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ব্যাটে-বলে পারফর্ম করে আগস্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন আয়ারল্যান্ডের এই অলরাউন্ডার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা