আকবর-জয়ের ব্যাটে লিড নিয়ে দিন শেষ করলো এইচপি

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় চার দিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে এগিয়ে আছে হাই পারফর্মেন্স (এইচপি) দল। ৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে আকবর আলিরা। চট্টগ্রামে মুমিনুল-মিঠুনদের বিপক্ষে বেশ দৃঢ়তা এদিন দেখিয়েছে এইচপি দল।

আগের দিনের করা ৯ উইকেটে ২২৩ রান নিয়ে আজ দিন শুরু করে ‘এ’ দল। এদিন মাত্র ৮ রান যোগ করতেই প্রথম ইনিংসে ২৩১ রানে অলআউট হয়ে পড়ে তারা। আগের দিন পাঁচ উইকেট নেওয়া এইচপির মুরাদ এদিন আরও একটি তুলে নেন। নামের পাশে লেখান ৬ উইকেট।

২৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানের মধ্যে পারভেজ ইমন, তানজিদ তামিম ও শাহদাত হোসেন দিপুকে হারিয়ে বেশ বিপাকে পড়ে এইচপি। তবে এরপরই জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয় ১০৭ রানের জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে উদ্ধার করেন। ১২০ বলে ৪ বাউন্ডারিতে ৪৭ রান করে প্যাভিলিয়নে ফিরে যান হৃদয়। এরপর অধিনায়ক আকবরের সাথে ৩২ রানের জুটি গড়েন জয়।

সেখানে ১৪৭ বল খেলে ৮ বাউন্ডারিতে ৭৩ রানের দারুণ এক ইনিংস খেলে বিদায় নেন জয়। পরবর্তীতে ফিফটি হাঁকান আকবরও। ৯১ বলে ৭ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫১ রানের ইনিংস খেলেন আউট হন আকবর। এছাড়া আনিসুল ইসলাম ইমনের ব্যাট থেকে আসে ৩৫ রান। দিন শেষে এইচপি দলের সংগ্রহ ৮ উইকেটের বিনিময়ে ২৩৭ রান। লিড হয় ৬ রানের।

‘এ’ দলের হয়ে রাকিবুল ৩টি ও খালেদ ২টি উইকেট শিকার করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা