আগামীকাল দেশে ফিরে যাচ্ছেন টাইগারদের ফিল্ডিং কোচ

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ড সফর থেকে সরাসরি দক্ষিণ আফ্রিকায় চলে গিয়েছিলেন বাংলাদেশের ফিল্ডিং কোচ রায়ান কুক। পরিবারের সাথে ছুটি কাটিয়ে আর বাংলাদেশে ফেরেননি, সরাসরি শ্রীলঙ্কায় গিয়ে বাংলাদেশ দলের সাথে যোগ দিয়েছিলেন তিনি। এরপর সেখান থেকে ফিরে এসেছেন আবার বাংলাদেশে।

অবশ্য এবারও বাংলাদেশে আসার কথা ছিল না। লঙ্কাদ্বীপের শহর কলম্বো থেকে সরাসরি জোহানেসবার্গের বিমান ধরার কথা ছিল টাইগারদের এই প্রোটিয়া কোচের। বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজে থাকার কথা ছিল না। কেননা কুকের স্ত্রী সন্তানসম্ভাবা। যার কারণে সেই সময়টা ছুটি নিয়েছিলেন। তবে দক্ষিণ আফ্রিকা গেলে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হতো। যার কারণে সেই ঝামেলায় না জড়িয়ে একেবারে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ শেষে দেশে ফেরার সিদ্ধান্ত নেন কুক।

তবে শেষ পর্যন্ত সিরিজ শুরুর অনেক আগেই যেতে হচ্ছে কুককে। কেননা হঠাৎ করেই দেশ থেকে খবর এসেছে সন্তানসম্ভাবা স্ত্রী গুরুতর অসুস্থ। যার কারণে তড়িঘড়ি করে দেশে ফিরতে হচ্ছে তাকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) থেকে অনুমতি নিয়ে আগামীকাল মঙ্গলবারই দেশে ফেরার বিমান ধরবেন কুক।

উল্লেখ্য, ইতিমধ্যেই বিসিবি থেকে ছুটি নিয়ে দেশে ফিরে গেছেন বোলিং কোচ ওটিস গিবসন। নিউজিল্যান্ড সফর, শ্রীলঙ্কা সফরের টানা বায়োবাবল-কোয়ারেন্টাইন দকল কাটিয়ে উঠতে পরিবারের সাথে সময় কাটানোর জন্য ছুটি নিয়েছেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা