আজ এলপিএলের নিলাম, আছেন ১৮০ বিদেশী ক্রিকেটার

0
33

স্পোর্টস ডেস্ক:: শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এএবার তাদের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লীগ শুরু করতে যাচ্ছে। আগামি ৩১ জুলাই মাঠে গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)’র তৃতীয় আসর। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগটির প্লেয়ার ড্রাফট আজ মঙ্গলবার অনুষ্টিত হবে।

পাঁচ দলের ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগটির সবগুলো ম্যাচই অনুষ্টিত হবে কলম্বো ও হাম্বানটোটা স্টেডিয়ামে। এলপিএলের নিলামের জন্য থাকছেন ১৮০ জন বিদেশী ক্রিকেটার ও ১৭৩ জন শ্রীলঙ্কান ক্রিকেটার। তবে নিলাম থেকে মাত্র ৩০ জন বিদেশী ক্রিকেটার দল পাবেন লিগটিতে।

প্লেয়ার ড্রাফটে বিদেশী ক্রিকেটার ও লঙ্কান বর্তমান এবং সাবেক তারকা ক্রিকেটারদের পাশাপাশি আছেন দেশটির প্রথম শ্রেণীর ক্রিকেটাররা। ভার্চুয়ালি প্লেয়ার ড্রাফট অনুষ্টিত হবে। স্থানীয় সময় বিকেল ৫টা নিলাম শুরু হয়ে শেষ হবে রাতের মধ্যেই।

মোট ২০ রাউন্ডে প্লেয়ার্স ড্রাফটি অনুষ্টিত হবে। ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিরা নিজেদের পছন্দ মতো দল গড়ে নেবেন নিলাম থেকে। দেশী ১৪ জন ও ৬ বিদেশী ক্রিকেটার কিনতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ২০ জনের মধ্যেই স্কোয়াড করতে হবে ফ্র্যাঞ্চাইজি মালিকদের।

নিলামের আগে গতবারের স্কোয়াড থেকে ফ্র্যাঞ্চাইজিগুলো ৬ জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। তাদের মধ্যে সর্বোচ্চ ৪জন দেশী এবং ২ জন বিদেশী ক্রিকেটার রিটেইন করা যাবে। ফ্র্যাঞ্চাইজি মালিকরা চাইলে সরাসরি চুক্তিতে ২ জন করে দেশী এবং বিদেশী ক্রিকেটারের সাথেও চুক্তি করতে পারবে।

এলপিএলের তৃতীয় আসরটি শুরু হবে ৩১ জুলাই থেকে। রাজনৈতিক এবং অর্থনৈতিক সঙ্কটের মধ্যেই লঙ্কান বোর্ড ফ্র্যঅঞ্চাইজি লিগটি শুরু করতে যাচ্ছে। যদিও তার আগেই ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ আয়োজন করে সাফল্য দেখাচ্ছে দেশটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here