আজ বসছে ন্যাশনাল টিমস কমিটি, অনুশীলন শিডিউল পাচ্ছেন ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক:: করোনাভাইরাসের কারণে মাঠে নেই ফুটবল। জামাল ভুঁইয়ারা দীর্ঘ দিন থেকে অলস বসে আছেন। বাংলাদেশের বিশ্বকাপ বাছাই পর্বের মিশন শুরু হবে আগামি অক্টোবরে। তার আগে জাতীয় দলের কোচ জেমি ডে চাচ্ছেন ফুটবলারদের ফিটনেস ক্যাম্প করাতে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ন্যাশনাল টিমস কমিটি আজ বৃহস্পতিবার বৈঠকে বসছে। সেই বৈঠক থেকে ফুটবলারদের জন্য অনুশীলন শিডিউল তৈরি করা হবে। বাফুফে এই মুহুর্তে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের শেষ চারটি ম্যাচকে গুরুত্ব দিচ্ছে। যদিও বিশ্বকাপের বাছাই পর্ব থেকেই বাংলাদেশের বিদায় অনেকটা নিশ্চিত হয়ে গেছে।

আফগানিস্তান, ভারত, ওমান ও কাতারের বিপক্ষে ম্যাচ রয়েছে বাংলাদেশের। সেই ম্যাচগুলোর আগে ফুটবলারদের ফিটনেস উন্নতির জন্য একজন ট্রেনারের অধীনে জেমি ডে ফিটনেস ক্যাম্প শুরু করতে চান। আগস্টের শুরুতেই জাতীয় দলের ফুটবলারদেরকে নিয়ে অনুশীলন ক্যাম্প শুরু করতে চান জেমি ডে।

ক্যাম্পে আসার পরপরই ফুটবলারদের কোভিড টেস্ট করা হবে। কোচসহ সকলেই থাকবেন আইসোলেশনে। ২০/২২ আগস্ট থেকে ক্যাম্প শুরু করতে চান কোচ। বাফুফেও কোচের চাহিদা প্রধান্য দিচ্ছে। এসব বিষয়েই সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে বাফুফের জাতীয় দল পরিচালনা কমিটি।

বাফুফে ভবনে দুপুর ১টায় অনুষ্টিত হবে বৈঠকটি। বৈঠকে ন্যাশনাল টিমস কমিটির কর্মকর্তা ছাড়াও ইংল্যান্ড থেকে ভিডিও কলে যোগ দেবেন কোচ জেমি ডে। বিষয়টি নিয়ে বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘কোচ যা বলেন, সেটাকেই প্রাধান্য দেয়া হবে। তিনি যদি ট্রেনার দিয়ে ফিটনেস ক্যাম্প শুরু করতে বলেন আমরা দ্রুতই একজন ট্রেনার নিয়োগ দেবো।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০