আট বছর পর সেন্ট লুসিয়ায় টেস্ট খেলবে বাংলাদেশ

0
57

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের উইন্ডিজ সফরের সূচি প্রকাশ করেছে ক্রিকেট উইন্ডিজ। ক্যারিবিয়ান সফরে এবার স্বাগতিকদের বিপক্ষে দুই টেস্ট, তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে টাইগাররা। প্রথম টেস্টের ভেন্যু সেন্ট লুসিয়া। যেখানে আট বছর পর টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। সবশেষ ২০১৪ সালে এই মাঠে সাদা পোশাকের ম্যাচ খেলেছিল সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা। ম্যাচটি ১৯৬ রানের বড় ব্যবধানে হেরেছিল তারা। এর আগে ২০০৪ সালে এই ভেন্যতে আরেকটি টেস্ট খেলেছিল বাংলাদেশ।

২০১৮ সালের পর প্রথম উইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। ১৬ জুন অ্যান্টিগা টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। আর ২৪ জুন থেকে শুরু হবে সিরিজে দ্বিতীয় ও শেষ টেস্ট। এই ম্যাচটি অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলে সাদা বলের লড়াইয়ে নামবে দু’দল। ২ জুলাই প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ডমিনিকার উইন্ডসর পার্কে। ৩ জুলাই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে একই স্টেডিয়ামে।

৭ জুলাই সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে গায়ানার জাতীয় স্টেডিয়ামে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ভেন্যুও এই মাঠ। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি হবে ১০ জুলাই। ১৩ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে যথাক্রমে সিরিজের দ্বিতীয়-তৃতীয় ওয়ানডে ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here