আনুষ্ঠানিকভাবে মুম্বাইয়ে হার্দিক

0
47

স্পোর্টস ডেস্কঃ আইপিএলে গুজরাট টাইটান্স ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরেছেন হার্দিক পান্ডিয়া।  ১৫ কোটি রুপিতে তাঁকে দলে নিয়েছে পাঁঁচবারের আইপিএল চ্যাম্পিয়নরা। ২০১৫ সালে মুম্বাইয়ের হয়েই আইপিএল যাত্রা শুরু হয় পান্ডিয়ার। ২০২২ সালে মেগা নিলামের আগে পর্যন্ত তিনি ছিলেন এই দলে। তবে সেবার নিয়ম মেনে চারজন খেলোয়াড় ধরে রাখে মুম্বাই। সেই চারজন ছিলেন রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, জাসপ্রীত বুমরাহ ও কাইরন পোলার্ড। এই সুযোগে পান্ডিয়াকে দলে নেয় গুজরাট।

অধিনায়ক হিসেবে নেতৃত্ব দিয়ে গুজরাটকে চ্যাম্পিয়ন করেন হার্দিক। পরের মৌসুমেও দলকে ফাইনালে তোলেন এই অলরাউন্ডার। সেবার অবশ্য ফাইনালে চেন্নাইয়ের কাছে হারতে হয় তাদের। দুই মৌসুমে গুজরাটের হয়ে ৩০ ইনিংস ব্যাটিং করেছেন হার্দিক। যেখানে ৪১.৬৫ গড় এবং ১৩৩.৪৯ স্ট্রাইক রেটে করেন ৮৩৩ রান ও বল হাতে ৮.১ ইকনোমি রেটে নিয়েছেন ১১ উইকেট।

এদিকে ইংলিশ পেসার জফরা আর্চারকে ছেড়ে দিয়েছে মুম্বাই। আইপিএলে পাঁচবার শিরোপা জেতা ফ্র্যাঞ্চাইজিটি ২০২২ সালের নিলামে তাঁকে আট কোটি রুপিতে কিনেছিল। এর বাইরে ক্রিস জর্ডান, ট্রিস্টান স্টাবস, ডুয়ান ইয়ানসেন, ঝাই রিচার্ডসন, রাইলি মেরেডিথের মতো বিদেশি খেলোয়াড়কেও ছেড়ে দিয়েছে মুম্বাই। এদিকে সামনের মৌসুমে গুজরাটকে নেতৃত্ব দিতে পারেন রশিদ খান বা শুভমান গিলের কেউ। আফগানিস্তানকে আন্তর্জাতিক অঙ্গনে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে রশিদের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here